২৭ ডিসেম্বর, ২০১৮ ১৪:১৮

সাতক্ষীরায় ইভিএম-এ প্রশিক্ষণমূলক ভোটগ্রহণ, তেমন সাড়া মেলেনি

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় ইভিএম-এ প্রশিক্ষণমূলক ভোটগ্রহণ, তেমন সাড়া মেলেনি

সাতক্ষীরা সদর-২ আসনে ১৩৭ টি কেন্দ্রে ভোটারদের স্ব-শরীরে ডেমো ভোটিং এর মধ্য দিয়ে ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮টা থেকে শুরু হওয়া এই কার্যক্রম বিকাল ৪টা পর্যন্ত চলবে। তবে এ কার্যক্রমে ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়ার মতো ছিল না।

তিন সপ্তাহ ধরে প্রশিক্ষণ শেষে সকাল থেকে শুরু হয় পরীক্ষামূলক ভোটগ্রহণ। তবে প্রতিটা কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। দুপুর ১টা পর্যন্ত সাতক্ষীরা পিএন হাইস্কুল কেন্দ্রে ৩ হাজার ৪৭৪ জন ভোটারের মধ্যে একজনও ডেমো ভোটে অংশ নিতে আসেনি। একই সময়ে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ে ৩ হাজার ৬৬৫ জন ভোটারের মধ্যে মাত্র ৩৬ জন ভোটার ডেমো ভোটে অংশ নিয়েছেন।

এদিকে জেলা রিটার্নিং অফিসার এস এম মোস্তফা কামাল জানিয়েছেন, সাতক্ষীরা সদর আসনে ইভিএমে ভোটগ্রহণে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রথমবারের মত দেশব্যাপী ৬ আসনের মধ্যে সাতক্ষীরা-২ আসনেও ইভিএমে ভোটগ্রহণ হবে। ইতিমধ্যে ভোটগ্রহন ও গণনার জন্য সকল প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে। ইভিএম পদ্ধতিতে ৩ লাখ ৫৬ হাজার ২৩০ জন ভোটার ৩০ ডিসেম্বর তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর