২৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:৪৩

কলাপাড়ায় শেষ মুহূর্তের প্রচারণা সরব নেতাকর্মীরা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কলাপাড়ায় শেষ মুহূর্তের প্রচারণা সরব নেতাকর্মীরা

পটুয়াখালীর কলাপাড়ায় চলছে ‘নৌকা’, ‘ধানের শীষ’, ‘হাতপাখা’ ও ‘মই’ প্রতীকের শেষ মুহূর্তের প্রচারণা। নিজ নিজ দলের প্রার্থীর পক্ষে মাইকিং, লিফলেট বিতরণ, উঠান বৈঠক, পথসভা এমনকি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন কেন্দ্রভিত্তিক কমিটিগুলো।

নির্বাচনী এলাকা সর্বত্র ছেয়ে গেছে পোষ্টার, ফেষ্টুন আর ব্যানারে। দেশের মাইলফলক উন্নয়ন’র মডেল খ্যাত এ আসনের ১৭ টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় আওয়ামী লীগের চেয়ারম্যান, পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানসহ দলীয় নেতারা একাট্টা হয়ে নৌকার পক্ষে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। পিছিয়ে নেই সংশ্লিষ্ট দলের মহিলা নেত্রীরাও। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটা, পায়রা তৃতীয় সমুদ্রবন্দর, ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র, দ্বিতীয় সাবমেরিন কেবল ল্যান্ডিং ষ্টেশন, মৎস্য বন্দর রয়েছে পটুয়াখালী-৪ (কলাপাড়া ও রাঙ্গাবালী) আসনে।

নির্বাচনে দলকে জয়ী করতে সরকারের নানা উন্নয়নের চিত্র তুলে ধরে ভোটাদের নিজেদের দিকে টানতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্ষমতাসীন দলের প্রার্থীসহ নেতা-কর্মীরা। অপরদিকে সরকারের বিগত বছরের নির্যাতন ও নীপিড়ন, মামলা- হামলাসহ নানা কথা তুলে ধরে ভোট সংগ্রহে ব্যস্ত বিএনপি’র প্রার্থীসহ দলীয় নেতা-কর্মীরা। তাদের আশা একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠ হলে বিপুল ভোটে বিজয়ী হবে বিএনপি। পিছিয়ে নেই হাত পাখার কর্মী-সমর্থকরাও।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কলাপাড়া উপজেলায় ২টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন এবং রাঙ্গাবালী উপজেলায় ৫টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার ২,৪৯,০৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,২৪,৭৮৯ জন, মহিলা ভোটার ১,২৪,২৫৭ জন।

এ আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন মো.মহিব্বুর রহমান মহিব, ধানের শীষ প্রতীক নিয়ে এবিএম মোশাররফ হোসেন, হাত পাখা প্রতীক নিয়ে মুফতি মো.হাবিবুর রহমান, মই প্রতীক নিয়ে অ্যাডভোকেট জহিরুল ইসলাম সবুজ ও মিনার মার্কা প্রতীক নিয়ে লড়ছেন আবদুর রহমান (শাহআলম)। এছাড়া জাপা (এ) প্রার্থী মো.আনোয়ার হাওলাদার নৌকা প্রতীককে সমর্থন জানিয়ে নির্বাচনী মাঠ থেকে গুটিয়ে নিয়েছেন নিজেকে।

আসনটিতে আওয়ামী লীগ ৬ বার, বিএনপি ২ বার, জাতীয় পার্টি ২ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। অবাধ সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করছে এলাকার সাধারণ ভোটাররা। নতুন ভোটারদের মাঝেও কমতি নেই ভোট দেবার আগ্রহের।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। সেনাবাহিনী, বিজিবিসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীও প্রস্তুত। আশাকরি, সুন্দর ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর