২৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:৪৪

রাজধানীতে যুবলীগের শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে যুবলীগের শোভাযাত্রা

ছবি : রোহেত রাজীব

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ দিনে রাজধানীতে এক বিশাল শোভাযাত্রা বের করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। এসময় হাজার হাজার নেতা-কর্মীরা র‌্যালিতে অংশ নিয়ে বিভিন্ন স্লোগান দেন। নেতা-কর্মীরা ‌'জেগেছে যুব সমাজ, বেঁধেছে জোট, এবার দেবে নৌকায় ভোট‌'। 'জয় বাংলা, বাংলার জয়, জিতবে এবার নৌকা'। 'কালো টাকা ছিটিয়ে লাভ হবে না, দেশের জনগণ উন্নয়নের জন্য নৌকায় ভোট দেবে' ইত্যাদি স্লোগান দেন। 

বৃহস্পতিবার বেলা ১১টায় এই র‌্যালি শুরু করার থাকলেও সকাল ৯টা থেকেই ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ৭৫টি ওয়ার্ড ও ২৪টি থানার নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেত হতে থাকে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এসময় নেতা-কর্মীদের হাতে ছিল সংগঠনের পতাকা, গায়ে সবুজ গেঞ্জি এবং মাথায় সবুজ ক্যাপ।

মিছিল শুরুর আগে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এসময় তিনি বলেন, আজকে দেশের যুব সমাজ জেগেছে উঠেছে। তারা বেঁধেছে জোট, এবার দেবে নৌকায় ভোট। পাকিস্তানের গোয়েন্দা সংস্থার কালো টাকা ছিটিয়ে লাভ হবে না, দেশের জনগণ উন্নয়নের জন্য নৌকায় ভোট দেবে। 

তিনি আরও বলেন, দেশে স্বাধীনতা বিরোধী শক্তি এক হয়ে গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের বিরুদ্ধে অবস্থান নিতে যুব সমাজ এক হয়ে এই প্রতিবাদী ও নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণামূলক র‌্যালিতে যুবসমাজের ঢলই প্রমাণ করে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। আর সবচেয়ে জনপ্রিয় প্রতীক নৌকা। আগামী ৩০ ডিসেম্বর আমরা যুব সমাজ ভোটের মাধ্যমে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনবো। 

পরে বঙ্গবন্ধু এভিনিউ থেকে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা র‌্যালিটি শুরু হয়ে পল্টন, প্রেসক্লাব, মৎস ভবন এলাকা প্রদক্ষিণ করে শান্তিনগরে এসে শেষ হয়। এর আগে কার্যালয়ের সামনে উপস্থিত ব্যান্ডদলের সদস্যরা দেশাত্ববোধক সংগীত পরিবেশনে ব্যস্ত থাকতে দেখা গেছে। এদিকে সকাল ৯টা থেকে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থাকা বড় পর্দায় নির্বাচনী প্রচারণামূলক ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। যেখানে আওয়ামী লীগের সফলতা, বিরোধী রাজনৈতিক দল গুলোর ক্ষমতার অপব্যবহার সহ ব্যঙ্গাত্মক চিত্র এবং দেশের বরেণ্য তারকা শিল্পীদের নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণামূলক বাণীর প্রামাণ্যচিত্র দেখানো হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর