২৭ ডিসেম্বর, ২০১৮ ২০:৫৪

বিরোধী প্রার্থীদের প্রচারে বাধা দেয়া হচ্ছে : বাম জোট

নিজস্ব প্রতিবেদক

বিরোধী প্রার্থীদের প্রচারে বাধা দেয়া হচ্ছে : বাম জোট

নির্বাচনে সমান সুযোগ দূরের কথা রাজধানীতে বিরোধী দলের প্রার্থীদের উপর হামলা হচ্ছে, প্রচারে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বাম জোট নেতারা। এসময় ভোটারদের প্রতি সকল ভয়-ভীতি উপক্ষো করে সকাল-সকাল ভোট কেন্দ্রে গিয়ে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে গণতন্ত্র-ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণআন্দোলন শক্তিশালী করার আহবান জানান তারা।
জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ঢাকা-৮ আসনের ‘মই’ মার্কার প্রার্থী প্রকৌশলী শম্পা বসুর সমর্থনে নির্বাচনী গণসংযোগ, প্রচার মিছিল ও পথসভায় অংশগ্রহণ করে বাম জোটের নেতারা এ আহ্বান জানান।

এ সময় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, প্রেসিডিয়াম সদস্য বহ্নি শিখা জামালী, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ। উপস্থিত ছিলেন প্রার্থী প্রকৌশলী শম্পা বসু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রাজ্জাক, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সভাপতি রুওশন আরা রুশো, বাসদ নগর সদস্য সচিব জুলফিকার আলী, ছাত্রফ্রন্ট সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ।
পক্ষপাত দুষ্ট ভূমিকা নির্বাচনকেই ভন্ডুল করে দিতে পারে
এদিকে নারায়নগঞ্জ-৪ আসনে পার্টির কোদাল মার্কার প্রার্থী মাহমুদ হোসেনের নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘পক্ষপাতদুষ্ট’ ভূমিকা নির্বাচনকেই ভন্ডুল করে দিতে পারে। তিনি নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষভাবে তাদের সাংবিধানিক ও পেশাগত দায়িত্ব পালনের আহ্বান জানান। ফতুল্লা-সিদ্ধিরগঞ্জে অনুষ্ঠিত এসব নির্বাচনী সমাবেশে তিনি আরো বলেন, ভোটারদের সংগঠিত ব্যপক উপস্থিতির মাধ্যমেই কেবল ভোট সন্ত্রাসী ও ভোট জালিয়াতদের মোকাবেলা করা সম্ভব।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর