২৮ ডিসেম্বর, ২০১৮ ২১:১০

পঞ্চগড়ে ১২৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছে বিএনপি

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ১২৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছে বিএনপি

পঞ্চগড়ের দুটি আসনে মোট ২৮৬টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন বিএনপি প্রার্থীরা। শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকেলে পঞ্চগড়-১ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার মুহম্মদ নওশাদ জমির ও পঞ্চগড়-২ আসনের বিএনপি প্রার্থী ফরহাদ হোসেন আজাদ জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে ঝুকিপূর্ণ এসব কেন্দ্রের তালিকা দাখিল করেন।

লিখিত আবেদনে ঝুকিপূর্ণ কেন্দ্রের বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তারা আবেদন করেছেন।

লিখিত আবেদনে জানা গেছে, পঞ্চগড়-১ আসনের মোট ১৫৫ টি কেন্দ্রের মধ্যে ৭৫ টি কেন্দ্র এবং পঞ্চগড়-২ আসনের ১৩১টি কেন্দ্রের মধ্যে ৪৮ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর মধ্যে পঞ্চগড় সদর উপজেলার ৪৮ টি, আটোয়ারী উপজেলার ১৫ টি,তেঁতুলিয়া উপজেলার ১২টি,  বোদা উপজেলার ২৩টি ও দেবীগঞ্জ উপজেলার ২৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে তালিকা দেয়া হয়েছে।

পঞ্চগড়-১ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার মুহম্মদ নওশাদ জমির বলেন, এই তালিকার প্রত্যেকটি কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থকদের মারমুখী অবস্থান ও প্রিজাইডিং অফিসারবৃন্দ দলীয় হওয়ায় ওই কেন্দ্রগুলোকে আমরা ঝুঁকিপূর্ণ বলে মনে করছি।

অন্যদিকে পঞ্চগড়-২ আসনে বিএনপির প্রার্থী ফরহাদ হোসেন আজাদ বলেন, পূর্বের নির্বাচনগুলোতে আওয়ামী লীগ সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। এবার তারা ভোটকেন্দ্র দখল ও ব্যালেট বাক্স ছিনিয়ে নেয়াসহ বিভিন্ন হুমকি দিয়েছে এ কারণে এসব কেন্দ্রগুলোকে আমরা ঝুঁকিপূর্ণ বলে মনে করছি।

পঞ্চগড় জেলার ২৮৬ টি ভোট কেন্দ্রের কোনটিকেই পুলিশ ঝুঁকিপূর্ণ মনে করছেন না। তবে পঞ্চগড়ের দুটি আসনের ১৬৯টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং ১১৭টি কেন্দ্রকে সাধারণ বিবেচনা করা হয়েছে।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম জানান, বিএনপি প্রার্থীরা ঝুঁকিপূর্ণ কেন্দ্রের লিখিত তালিকা দিয়েছেন। আমরা তা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর