২৯ ডিসেম্বর, ২০১৮ ১৫:০৭

বরিশালে সরোয়ারের বাসায় আমেরিকার প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে সরোয়ারের বাসায় আমেরিকার প্রতিনিধি দল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব শেষ পরিস্থিতি জানতে এবং নির্বাচন পর্যবেক্ষণ করতে বরিশাল এসেছেন ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল। শনিবার সকালে তারা বরিশাল-৫ (সদর) আসনের বিএনপি প্রার্থী ও দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন।

নগরীর পশ্চিম কাউনিয়ায় সরোয়ারের বাসায় সকাল সাড়ে ১০টায় বৈঠক শুরু হয়। বৈঠকে নেতৃত্বে দেন ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের প্রোগ্রাম অফিসের প্রোজেক্ট ডিজাইন টিম লিডার জেসন গিলপিন। প্রায় সোয়া ১ ঘন্টা বৈঠকে শেষে সরোয়ারের বাসা থেকে বেড়িয়ে চলে যান তারা। তবে এ সময় উপস্থিত সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজী হননি তারা।

বৈঠক শেষে বরিশাল-৫ আসনের বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সাংবাদিকদের বলেন, নির্বাচনের সবশেষ পরিস্থিতি জানতে তার কাছে এসেছিলেন আমেরিকান দূতাবাসের ৫ সদস্যের প্রতিনিধি দল। তারা তার কাছে প্রচারণা শেষে স্পীডবোটে ফিরে আসার সময় তার একমাত্র কর্মীকে আটক করে নিয়ে যাওয়ার ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে জানতে চেয়েছেন। এছাড়া গত কয়েক দিনে তার প্রচারণায় নানাভাবে বাঁধার সৃষ্টি, গণগ্রেফতার, বিগত সিটি নির্বাচনের মতো ক্ষমতাসীনদের ভোট কারচুপির প্রস্তুতি এবং ভোটারদের ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে না যেতে ক্ষমতাসীনদের হুমকির বিষয়ে তাদের অবহিত করার হয়েছে বলে জানান মজিবর রহমান সরোয়ার।

এদিকে উপস্থিত সাংবাদিদের কোন কথা বলতে রাজি না হলেও মুঠোফোনে টিম লিডার জেসন গিলপিন বলেন, তারা নির্বাচন পর্যবেক্ষন করতে বরিশাল এসেছেন। পর্যবেক্ষন শেষে তারা চলে যাবেন। তবে এ বিষয়ে তারা গণমাধ্যমে কোন মন্তব্য করবেন না।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর