২৯ ডিসেম্বর, ২০১৮ ১৬:৩৩

শেষ মুহূর্তেও ‘সুষ্ঠু ভোটে’ জয় খুঁজছে বিএনপি

ফারুক তাহের, চট্টগ্রাম:

শেষ মুহূর্তেও ‘সুষ্ঠু ভোটে’ জয় খুঁজছে বিএনপি

সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হলে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনের অধিকাংশে জয়ের ব্যাপারে আশাবাদী বিএনপি। সাধারণ ভোটাররা নিজেদের ভোটাধিকার প্রয়োগে মুখিয়ে আছেন। পছন্দের প্রার্থীদের ভোট দেওয়ার পরিবেশ পেলেই বিএনপি নিরঙ্কুশভাবে জয় লাভ করবে এমনই আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রাম বিএনপির অন্যতম দুই কাণ্ডারি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান।

এই দুই হেভিওয়েট প্রার্থী নিজেদের আসনে জয়ের ব্যাপারে শতভাগ আশা পোষণ করেছেন। পাশাপাশি অন্যান্য আসনে বিএনপি ও শরীক দলের প্রার্থীরাও বিপুল ভোটে জয়লাভ করবে বলে মনে করেন তারা। ভোট চলাকালীন সময়ে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হলে বিএনপি প্রার্থীদের কেউ ঠেকাতে পারবে না বলেও মন্তব্য করেছেন আমীর খসরু মাহমুদ।

চট্টগ্রামে বিএনপি ১৩টিতে দলীয় প্রার্থী ও ২টিতে ঐক্যফ্রন্টের শরীক দল এলডিপির প্রার্থী মনোনয়ন দিয়েছে এবং ১টিতে জামায়াতের প্রার্থী স্বতন্ত্র মনোনয়ন নিয়েছেন। বিএনপির নতুন-পুরাতন প্রার্থীরা লড়ছেন এবারের নির্বাচনে। অভিজ্ঞ প্রার্থীদের পাশাপাশি নতুন প্রার্থীরাও জয়ের ব্যাপারে আশাবাদী। নানামুখী চাপের কারণে প্রচার-প্রচারণায় পিছিয়ে থাকলেও ভোটারদের ‘মণিকোঠায়’ বিএনপির প্রতীক ধানের শীষ রয়েছে বলে মনে করেন এখানকার প্রার্থীরা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী শনিবার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের কাছ থেকে সুষ্ঠু ভোটের পরিবেশ ছাড়া বেশিকিছু চাইনা। আমাদের সাতটি প্রধান দাবি ছিল, সেসব দাবির একটাও মেনে নেয়নি নির্বাচন কমিশন। শেষ মুহূর্তে এসেও আমরা ভোটাধিকার প্রয়োগের নিশ্চিত পরিবেশ আশা করছি। এতেই বোঝা যাবে আসল চিত্র। জনগণ যে রায় দেবে আমরা সেটাই মাথা পেতে নেব।’

এদিকে বিএনপির ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান বলেন, গণতন্ত্রের জন্য এদেশের মানুষ বিগত একযুগ ধরে লড়াই-সংগ্রাম করে আসছে। এবারের নির্বাচন সেই গণতন্ত্র পুনরুদ্ধারের নির্বাচন। তাই মানুষ এবার আর ভুল করবে না। কোনো একনায়কতন্ত্রকে আর রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না এদেশের জনগণ। তাই ভোটাধিকার প্রয়োগের পরিবেশ পেলেই এদেশের জনগণ প্রকৃত অর্থে বিএনপিকেই বেছে নেবেন বলে আমাদের বিশ্বাস।  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর