২৯ ডিসেম্বর, ২০১৮ ১৯:৩৩

কক্সবাজার-৪ আসনে ভোট কেন্দ্রে পৌঁছাল ব্যালট বক্স

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজার-৪ আসনে ভোট কেন্দ্রে পৌঁছাল ব্যালট বক্স

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে পৌঁছে গেছে ব্যালট বক্স। তাছাড়া নির্বাচনের সব আয়োজন শেষ করেছেন সংশ্লিষ্ট প্রশাসন। শনিবার সকাল থেকে টেকনাফ উপজেলা পরিষদ কার্যালয় থেকে বাস, মাইক্রো ও চাঁদের গাড়ী যোগে কর্মকর্তারা ব্যালট ও বক্স নিয়ে স্ব-স্ব ভোট কেন্দ্রে চলে যায়। 

প্রতিটি ভোট কেন্দ্রে আইন শৃংখলার দায়িত্বে এক পুলিশ কর্মকর্তা, ৫ কনেষ্টবল ও ১০ আনসার-ভিডিপি নিয়োজিত থাকবে। তাছাড়া সার্বিক তত্বাবধানে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে একটি, নির্বার্হী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নৌ, বিজিবি, র‌্যাব ও পুলিশের ১৩টি ও পুলিশের ১০টি ষ্ট্রাইকিং র্ফোস ভোট কেন্দ্রের দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে নাশকতা ও বিশৃংখলা রোধে টেকনাফে নৌ-বাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশের মোবাইল টিম মাঠে নেমেছে। এ নির্বাচনী এলাকায় এখনো পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। 

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ১০০টি ভোট কেন্দ্র। তারমধ্যে টেকনাফে ৫৫টি এবং উখিয়ায় ৪৫টি কেন্দ্র। এসব ভোট কেন্দ্রের মধ্যে ৪৩ কেন্দ্রকে ঝুকিপূর্ন হিসাবে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ১৫৬ জন। তৎমধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৬৪৫ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ১৫ হাজার ৫১১ জন। 
 
সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  জানান, জাতীয় সংসদ নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্র সমূহে পর্যাপ্ত আইন-শৃংখলা বাহিনী নিয়োজিত। তাছাড়া জুডিশিয়াল ও নির্বার্হী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নৌ-বাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশের ২৩টি মোবাইল টিম ও ষ্ট্রাইকিং র্ফোস কাজ করবে। ইতিমধ্যে নাশকতা ও বিশৃংখলা রোধে নৌ, বিজিবি, র‌্যাব, পুলিশের মোবাইল টিম মাঠে রয়েছে। নির্বাচনের দিন নিরাপত্তার স্বার্থে আরো বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী মজুদ রাখা হয়েছে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর