২৯ ডিসেম্বর, ২০১৮ ২০:৩১

বগুড়ায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

সকল প্রস্তুতি শেষ। এখন কিছু সময় অপেক্ষা মাত্র। এরপরই নতুন করে সরকার গঠনের তোড়জোড় শুরু হবে। বগুড়া জেলার ৭টি সংসদীয় আসনের ভোট গ্রহণের জন্য সকল প্রকার সরঞ্জাম পৌঁছেছে উপজেলা সহকারি রিটানিং অফিসারের কার্যালয়ে। এরপর সহকারি রিটার্নিং এর কার্যালয় থেকে জেলার ৯২৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের সকল সরঞ্জাম পৌঁছানো হয়েছে। 

সরঞ্জাম এর মধ্যে রয়েছে ভোট বক্স, ব্যালট পেপার, সীলপ্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য সরঞ্জাম। প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, ভোট কেন্দ্রের আইন-শঙ্খলা বাহিনীর সদস্যরা শনিবার বগুড়া সদর উপজেলাসহ জেলার ১২টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের কাছ থেকে সরঞ্জামগুলো বুঝিয়ে নিয়ে যায়। বগুড়া জেলার ১২টি উপজেলা নিয়ে গঠিত ৭টি সংসদীয় আসন। মোট ভোটার রয়েছে ২৫ লাখ। জেলার ৯২৬টি ভোট কেন্দ্রর ৪ হাজার ৮১৭টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। 

বগুড়া রির্টার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. ফয়েজ আহামদ জানান, গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্র রয়েছে ৫৬০টি। বাকিগুলো সাধারণ ভোট কেন্দ্র ধরা হয়েছে। যদিও জেলায় সকল প্রস্তুতি শেষ। যথেষ্ট সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সর্বসময় মোতায়েন থাকছে। ভোটাররা যেন খুব সহজে ভোট প্রদান করতে পারে সে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে।

বগুড়া সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার আজিজুর রহমান জানান, প্রতিটি ভোট কেন্দ্রের জন্য প্রয়োজনীয় সকল কিছুই প্রদান করা হয়েছে। শনিবার ভোট গ্রহণ কর্মকর্তাদের তা বুঝিয়ে দিয়ে ভোট কেন্দ্রে প্রেরণ করা হয়। পরে তাদের সাথে কথা হয়েছে যে তারা আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে নিরাপত্তার সাথে আছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর