৩০ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪৬

বাগেরহাটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট জেলার ৪টি সংসদীয় আসনে সর্বমোট ৪৬৮টি ভোট কেন্দ্রের ২ হাজার ২ শত ৮৪টি পোলিং ভোট কক্ষে সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের লম্ব লাইন লক্ষ্য করা গেছে। কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাগেরহাটের ৪টি সংসদীয় আসনের দুটিতে দুইজন হেভিওয়েট প্রার্থী পিতা-পুত্র আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, বাগেরহাট- ১ ( ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) আসনে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি ও বাগেরহাট- ২ (সদর ও কচুয়া ) আসনে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি’র ছেলে বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়।

বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা ও বিএনপি’র ধানের শীষের প্রার্থীসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলে সর্বমোট ২২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। জেলায় ১১ লাখ ১৩ হাজার ১ শত ৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৫ লাখ ৫৯ হাজার ২ শত ৫৯ জন পুরুষ ও ৫ লাখ ৫৩ হাজার ৮ শত ৯৬ জন নারী ভোটার রয়েছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য রয়েছেন ৪ শত ৬৮ জন প্রিজাইডিং কর্মকর্তা, ২ হাজার ২ শত ৮৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং ৪ হাজার ৫ শত ৬৮ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করছেন।

বাগেরহাটে ভোটে আইনশৃঙ্খলা রক্ষার্থে জেলার ৫ হাজার ৬ শত আনসার সদস্য, ১৬ শতাধিক পুলিশ সদস্য ও শতাধিক র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়াও পুলিশের একশ ভ্রাম্যমাণ টিমসহ সেনাবাহিনী, বিজিবি, নৌবাহিনী ও কোস্টগার্ড মাঠে টহল দিচ্ছে।। পাশাপাশি জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরের নির্বাচনী ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর