৩০ ডিসেম্বর, ২০১৮ ১১:৪৬
কক্সবাজার-৪

টেকনাফে ভোট দিলেন স্বাধীনতার পর প্রথম নারী প্রার্থী

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে ভোট দিলেন স্বাধীনতার পর প্রথম নারী প্রার্থী

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে স্বাধীনতার পর প্রথম নারী প্রার্থী শাহীন আক্তার নিজ কেন্দ্রে ভোট দিয়ে দিনের কর্মসূচি শুরু করেছেন।

রবিবার সকাল ৮টার দিকে টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন নৌকার এই প্রার্থী।

এ সময় ওই কেন্দ্র ভোট দিয়েছেন তার স্বামী ও বর্তমান সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি।

সরেজমিনে দেখা যায়, রবিবার সকাল ৮টার দিকে চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারদের সারি সারি লাইন দেখা যায়। এ কেন্দ্রে ৩টি বুথে ১ হাজার ১৫০ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯৮ ও নারী ৫৫২।

এছাড়া টেকনাফ ডিগ্রি কলেজ ও টেকনাফ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও ভোটারদের লাইন দেখা গেছে। তবে বেশির ভাগ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম। 
ভোট শেষে নৌকার প্রার্থী শাহীন আক্তার বলেন, ভোটের পরিবেশ নিয়ে আমি খুশি। এ নিয়ে কোনো শঙ্কা নেই। যেকোনো ফল মেনে নেব। তবে বিজয়ের বিষয়ে আমি আশাবাদী।

ধানের শীষের প্রার্থী শাহজাহান চৌধুরী উখিয়া রাজাপালং সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ভোট প্রদান শেষে গণমাধ্যমকে বলেন, বেশির ভাগ কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের বের করে দেওয়া ও হুমকি-ধমকি দেয়া হচ্ছে।

বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেন, আমি নিজে ভোট দিয়েছি, এলাকার ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে উৎসাহিত করা হচ্ছে। ভোটারররা উৎসবমুখর পরিবেশে ভোট দিতে আসছেন।

নতুন ভোটার নুরুল ইসলাম বলেন, জীবনের প্রথম পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই খুশি হয়েছি। যাকে ভোট দিয়েছি তার বিজয় হবে বলে আশা করছি।

চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিংয়ের দায়িত্ব থাকা উপজেলা মেডিকেল কর্মকর্তা প্রণয় রুদ্র বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। শুরু থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা পর্যায়ক্রমে ভোট দিচ্ছেন।

টেকনাফের সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে।

টেকনাফে এখনো পর্যন্ত কোন ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর