শিরোনাম
৩০ ডিসেম্বর, ২০১৮ ১৫:৪৬
রাজশাহী-৪

আবু হেনার ভোট বর্জনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

আবু হেনার ভোট বর্জনের ঘোষণা

রাজশাহী-৪ (বাগমারা) আসনের ধানের শীষের প্রার্থী আবু হেনা ভোট বর্জন করেছেন। দুপুর সাড়ে ১২টার দিকে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন করে ভোটের পরিবেশ নেই অভিযোগ করে তিনি বর্জনের ঘোষণা দেন।

আবু হেনা অভিযোগ করেন, রাজশাহী-৪ আসনের প্রতিটি কেন্দ্র বর্তমান এমপি এনামুল হকের লোকজন দখল করে রেখেছে। সেখানে ভোট দিতে যেতে পারছে না সাধারণ ভোটাররা। আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরাও এমপির হয়ে কাজ করছেন। যেহেতু প্রশাসন আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে কাজ করছে, ভোটাররা ভোট দিতে পারছেন না, এ কারণে তিনি ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে গোগ্রাম ইউনিয়নের কুমোরপুর মাদ্রাসা ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বিএনপি ও শিবির কর্মীরা ভোট কেন্দ্র দখলের চেষ্টা করলে সেখানে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরিস্থিতি বেগতিক হলে প্রশাসন ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতা আবদুর রউফ, বিলিপ, গোলাম রাব্বানী এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরকর্মী মনোয়ার হোসেন ও টিয়ার নেতৃত্বে একদল কর্মী কুমোরপুর মাদ্রাসায় ভোটকেন্দ্র দখলের জন্য অতর্কিত হামলা চালায়। এসময় বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি অস্বাভাবিক হলে প্রশাসনের হস্তক্ষেপে ভোটগ্রহণ স্থগিত করে। 

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার আবদুর রাজ্জাক খান জানান, কিছু সময় ভোটগ্রহণ স্থগিত থাকলেও পরে আবারও ভোটগ্রহণ শুরু হয়। পরিস্থিতি স্বাভাবিক আছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর