৩০ ডিসেম্বর, ২০১৮ ১৮:০৪

নোয়াখালীতে আনসার সদস্য নিহত, ৫ কেন্দ্রে ভোট স্থগিত

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে আনসার সদস্য নিহত, ৫ কেন্দ্রে ভোট স্থগিত

প্রতীকী ছবি

নোয়াখালীতে নির্বাচনী সহিংসতায় এক আনসার সদস্য নিহত হয়েছেন। এ সময় জেলার বিভিন্ন প্রিজাডিং অফিসারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

গোলযোগের কারণে স্থগিত করা হয়েছে ৫টি কেন্দ্রের ভোট। 

দুপুরে নোয়াখালী-৩ আসনে বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের তুলারাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে এক আনসার সদস্য নিহত হন। এ ঘটনায় ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

গুলিবৃদ্ধ অবস্থায় ওই আনসার সদস্যকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে তার মরদেহ বেগমগঞ্জ মডেল থানায় নেয়া হয়।

নিহত আনসার সদস্যের নাম নুর নবী হেঞ্জু। তিনি বেগমগঞ্জের আমানউল্যাপুর ইউনিয়নের পশ্চিম জয় নারায়ণপুর আনতির বাড়ির মৃত মতিন মেস্তুরীর ছেলে।

একই আসনে মধ্য নরত্তোপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও ধানের শীষের কর্মীদের মধ্যে সংঘর্ষে নির্বাচন কর্মকর্তাসহ অন্তত ৬ জন আহত হয়। নির্বাচনী কাজে ব্যবহৃত একটি মিনিবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হয়। 

ভোরে পূর্ব বাবু নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালিয়ে নির্বাচনী সামগ্রী ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই কেন্দ্রেও ভোটগ্রহণ স্থগিত করা হয়।

এছাড়া এই আসনের খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও সহিংসতার ঘটনায় ভোটগ্রহণ স্থগিত করা হয়।

এদিকে নোয়াখালী-২ আসনের নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে দুর্বৃত্তরা আনসার সদস্যের অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এ সময় অন্তত ৭ জন আহত হয়। এখানেও ভোটগ্রহণ স্থগিত করা হয়।

নোয়াখালী পুলিশ সুপার ইলিয়াছ শরীফ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর