৩০ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৪

ইসি জ্ঞান পাপীর ভূমিকা পালন করেছে

নিজস্ব প্রতিবেদক

ইসি জ্ঞান পাপীর ভূমিকা পালন করেছে

সারাদেশে নির্বাচনের নামে ভোট কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়াসহ সহিংসতার নানা ঘটনা ঘটলেও নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নেয়নি এমন অভিযোগ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন আহমেদ বলেছেন, এক্ষেত্রে নির্বাচন কমিশন জ্ঞান পাপীর ভূমিকা পালন করেছেন, তবে একজন কমিশনার ছাড়া। এ নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি। 

রবিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, এবারের সংসদ নির্বাচনে হাতপাখা প্রতীক নিয়ে ২৯৮ আসনে নির্বাচনে অংশ নিয়েছিল। কিন্ত সব আসনেই প্রশাসনের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় হাত পাখা মার্কার প্রার্থীর উপর হামলা, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া ও ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে নৌকা, লাঙ্গল ও সাইকেল মাকায় ভোট দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে দেশের প্রায় ২৪টি আসনে সুনির্দিষ্ট অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ তুলে ধরে তিনি বলেন, দেশের নির্বাচনের নামে প্রহসন হয়েছে। এ নির্বাচন জনগণ মেনে নেয়নি। 

এক প্রশ্নের জবাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচন মেনে নেয়া বা প্রত্যাখানের কোনো প্রশ্নই আসে না। কারণ দেশে কোনো নির্বাচনই হয়নি। 

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে নির্বাচন কমিশনের কাছে লিখিত ২৪ টি আসনের অনিয়মের সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরে অভিযোগ দায়ের করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন আহমেদ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর