৩১ ডিসেম্বর, ২০১৮ ১৩:১৬

ভোট যুদ্ধ শেষে রঙিন পর্দায় ফিরছেন হিরো আলম

আব্দুর রহমান টুলু, বগুড়া

ভোট যুদ্ধ শেষে রঙিন পর্দায় ফিরছেন হিরো আলম

নিবার্চন শেষ, হিরো আলম এখন রঙিন পর্দায় ফিরতে চান। তিনি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীকে ভোট করেছেন। তার প্রাপ্ত ভোট ৬৩৮। তিনি জানান, তাকে মহাজোটের প্রার্থীর লোকজন ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছেন। তার নিয়োগ করা পোলিং এজেন্টদেরও কেন্দ্র থেকে মারপিট করে বের করে দেয়া হয়েছে। এই কারণে তিনি ভোটে জয়ী হতে পারেননি।'

হিরো আলম এবার ভোটের লড়াই শেষ করেছেন। পর্দায় ফিরে দেশের মানুষকে আনন্দ দিতে চান। ইউটিউব থেকে তারকা বনে যাওয়া হিরো আলমের জীবনীতে ঘটেছে নানা বিপর্যয় তবুও নিজে উঠে দাড়িয়েছেন। মনোবল আর দৃঢ় বিশ্বাস নিয়ে এগিয়ে গিয়েছেন নিজের লক্ষ্যের দিকে। এখন তিনি অনেকের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণাও বটে।

খোঁজ নিয়ে জানা যায়, এক সময় সিডি বিক্রি করতেন আশরাফুল আলম। সিডি যখন চলছিল না তখনই মাথায় আসে ক্যাবল নেটওয়ার্ক ব্যবসার। ভাবলেন এবং নিজ গ্রামেই করেই ফেললেন কেবল নেটওয়ার্ক ব্যবসা। বগুড়ার এরুলিয়া ইউনিয়নের এরুলিয়ার গ্রামেই শুরু হয় আলমের ডিশ ব্যবসা। তখন তাকে এলাকায় সবাই ডিশ আলম নামেই ডাকতেন।

অভাব অনটনের সাথে চলা আলমের পরিবারের দায়িত্ব হাতে তুলে নেয় সেই ছোটবেলাতেই। এই সময় একই গ্রামের আব্দুর রাজ্জাকের বাড়িতে আশ্রয় পান আলম। গ্রামের অভাবী মানুষের ভিড়ে আব্দুর রাজ্জাকের সংসারে অভাবের ছোঁয়া থাকলেও তাকে আদর স্নেহ দিয়ে নিজ সন্তানের মত করেই বড় করে তোলেন। স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেই তাকে নামতে হয় জীবিকার তাগিদে। তখনই তিনি শুরু করেন সিডি বিক্রয় করা। সিডি বিক্রিতে সফলতা আসায় ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায় শুরু করেন। সেখানেও আসে সফলতা। আশরাফুল আলম থেকে হয়ে যান ডিশ আলম। ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায় কর্মসংস্থান হয় বেশ কিছু যুবকের। নিজের পরিবারের সাথে তাদের জীবন যাপনের হাল ধরেন ডিশ আলম। এখন তার প্রতিমাসে আয় প্রায় ৩ লক্ষাধিক টাকা। বর্তমানে তার সংসারে স্ত্রী সুমি আক্তার, দুই মেয়ে আলো ও আঁখি এবং একছেলে আবির।

আশরাফুল আলম থেকে হিরো আলম হয়ে উঠেন তিনি। জানা যায়, সিডির ব্যবসা করতেন আশরাফুল আলম। সেই সিডি ক্যাসেটে দেখতেন মডেলদের ভিডিও। সেই থেকে মাথায় ঢোকে মডেল হওয়ার। ২০০৮ সালে শুরু হয় তার যাত্রা। এসময়ই করে ফেলেন একটা গানের সাথে মডেলিং। আরও অনেকগুলো মডেলিং ভিডিও করে সেগুলো নিজের ক্যাবল চ্যানেলেই প্রচার করেন। গ্রামের মানুষরাও তাকে বাহবা দেয়। আলম উৎসাহ পান। এরপরে সেসব মাথা থেকে ঝেড়ে ফেলে সংসারে মনোযোগী হন। ২০০৯ সালে বিয়ে করেন পাশের গ্রামের সুমী নামের এক তরুণীকে। আশরাফুল আলম সপ্তম শ্রেণি পর্যন্ত পড়লেও সুমী পড়েছেন এসএসসি পর্যন্ত। 

২০১৬ সালে হিরো আলম সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলেন। বাংলাদেশের গণমাধ্যমের শিরোনাম হন তিনি। ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমও তাকে নিয়ে প্রতিবেদন ছাপা হয়। হিরো আলমের সঙ্গে ছবি তুলে ক্রিকেটার মুশফিকুর রহিম ছবি তুলে ফেসবুকে প্রকাশ করায় বিবিসি হিন্দি, জি নিউজ, এনডিটিভি, ডেইলি ভাস্কর, মিড ডের মতো ভারতের প্রথম সারির সংবাদ মাধ্যমগুলো তাকে নিয়ে প্রতিবেদন করে। সেখানে হিরো আলমকে বাংলাদেশের বিনোদনজগতের তারকা বলে উল্লেখ করা হয়।

এসময় গুগল তথ্য প্রকাশ করে বলিউড নায়ক সালমান খানের চেয়েও হিরো আলমকে গুগলে বেশিবার খোঁজা হয়েছে। আল্টিমেট ইন্ডিয়ার বরাত দিয়ে ইউএনবির খবরে বলা হয়েছে, গুগলে কাকে সবচেয়ে বেশিবার খোঁজা হয়, তার একটি তালিকা করে ইয়াহু ইন্ডিয়া। জরিপে দেখা গেছে,‘সুলতান’ ও ‘দাবাং’ তারকা খ্যাত সালমান খানকে পেছনে ফেলেছেন হিরো আলম। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট করতে আগ্রহী হন তিনি। মনোনয়ন কিনে ফেলেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের দল জাতীয় পার্টি থেকে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এলাকা থেকে। তবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটকে দেয়া জাপা’র ৪৭ প্রার্থীর তালিকায় ছিলো না হিরো আলমের নাম। তখনই তিনি ঘোষণা দেন স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করবেন। প্রাথমিক প্রার্থিতা যাচাইয়ে বাতিল হয় তার মনোনয়ন। তখন তিনি নির্বাচন কমিশনে আপিল করেন প্রার্থিতা ফিরে পেতে। তা বিফল হলে তিনি হাইকোর্টে গিয়ে আপিল করে প্রার্থিতা ফিরে পান। একাদশ সংসদ নির্বাচনে তিনি সিংহ প্রতীক নিয়ে নেমে পড়েন ভোট যুদ্ধে। শুরু হয় ভোটারদের বাড়ি বাড়ি ভোটপ্রার্থনা। দিনরাত তিনি ভোটারদের দ্বারে-দ্বারে যান। ভোটের দিন তিনি সাংবাদিকদের প্রেস ব্রিফিং করে নানা অভিযোগ এনে ভোট বর্জন করার ঘোষণা দেন। 

হিরো আলম জানান, ভোট যুদ্ধ শেষ, এবার ফিরবেন রঙিন পর্দায়। আবার তিনি সোশ্যাল মিডিয়াতে ঝড় তুলবেন। হিরো আলম হিরোর মতই থাকবে বলেও জানিয়েছেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর