৩১ ডিসেম্বর, ২০১৮ ১৫:১৫

নৌকার বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি

নৌকার বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়

নৌকার বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়। চারপাশে জয়ের ধ্বনি। আনন্দ উল্লাসে মেতেছে বিভিন্ন নেতাকর্মীরা। আস্থা ও বিশ্বাসের জয় হয়েছে অনেক তরুণের প্রথম ভোট। তাই সন্তুষ্ট অনেকেই। গত রবিবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ঊষাতনকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে রাঙামাটি সংসদীয় আসনটি ছিনিয়ে নেয় আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার।

একই চিত্র বাকি দু’পার্বত্য জেলা বান্দরবান ও খাগড়াছড়িতেও। সেখানে বিপুল ভোটে জয়ী হয়েছে আওয়ামী লীগ প্রার্থী। বান্দরবানে-২৯৭ নং আসনটিতে জিতেছেন বীর বাহাদুর উশৈসিং। তিনি পেয়েছেন মোট এক লাখ ৪২ হাজার ২২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী ধানের শীষ প্রতীক পেয়েছেন ৫৮ হাজার ৪৭ ভোট। আর খাগড়াছাড়ি-২৯৮নং আসনটিতে জিতেছেন খুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ১৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীক নিয়ে নতুন কুমার চাকমা ৫৯ হাজার ২৫৭ ভোট পেয়েছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

রাঙামাটি জেলার ২০৩টি কেন্দ্রের মধ্যে ১৯টি দুর্গম এলাকার ভোট কেন্দ্রের ফলাফল এখনো এসে পোঁছায়নি। এ ব্যাপারে রাঙামাটি জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, সোমবার সন্ধ্যা নাগাদ ৭টি কেন্দ্রের ফলাফল জানা যাবে। কিন্তু সম্পূর্ণ ফলাফল পেতে ১ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। রবিবার রাত সাড়ে ১২টা পর্যন্ত রাঙামাটি আসনের ১৮ কেন্দ্রের ভোট ফলাফল জানা যায়। তার মধ্যে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার নৌকা প্রতীক পেয়েছে ১ লাখ ৫৬ হাজার ৮৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (স্বতন্ত্র) প্রার্থী ঊষাতন তালুকদার (সিংহ প্রতীক) পেয়েছেন ৯৪ হাজার ৪৯৫ ভোট।

এছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির (ধানের শীষ) প্রার্থী মনি স্বপন দেওয়ান পেয়েছেন ৩১ হাজার ১৭ ভোট। এছাড়া ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা (কোদাল) ৪৪৫, জাতীয় পার্টির প্রার্থী পারভেস তালুকদার (লাঙ্গল) ৪৭০ ও ইসলামি শাসন আন্দোলনের মো. জসিম (হাতপাখা)-এক হাজার ৫৪৬ ভোট পেছেন।

এদিকে রাঙামাটির ১৮৪টি কেন্দ্রে ৬২ হাজার ৩৪৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে রাঙামাটি রিটানিং কর্মকর্তা। এ ঘোষণার পর রাঙামাটিতে শুরু হয় নৌকার জয়ের উৎস।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর