৩১ ডিসেম্বর, ২০১৮ ১৭:৩১

টানা ৫ম বারের মতো এমপি নির্বাচিত শেখ হেলাল

বাগেরহাট প্রতিনিধি

টানা ৫ম বারের মতো এমপি নির্বাচিত শেখ হেলাল

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট- ১ (ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) আসনে ভোটে বিপ্লব ঘটিয়ে একটানা পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বঙ্গবন্ধু ভ্রাতুস্পুত্র শেখ হেলাল উদ্দিন। একাদশ সংসদ নির্বাচনে তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ২ লাখ ৪১ হাজার ১৬১ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন। 

অতীতের কোন নির্বাচনে এই আসনে কোন প্রার্থীই লাখ ভোটের ব্যাবধানে বিজয়ী হতে পারেননি। শেখ হেলাল পেয়েছেন ২ লাখ ৫২ হাজার ৬৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ মাসুদ রানা পেয়েছেন মাত্র ১১ হাজার ৪৮৫ ভোট। নির্বাচনে অংশ নিয়ে জামানত হারিয়েছে এই আসনে বিএনপির প্রার্থী শেখ মাসুদ রানা। বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করা হয়েছে। 

মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহিনুল আলম সানা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা বিভাগে আওয়ামী লীগের প্রধান সমন্বয়কারী শেখ হেলাল ১৯৯৬ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছেড়ে দেয়া বাগেরহাট- ১ আসনে উপনির্বাচনে প্রথম এমপি নির্বাচিত হন। এই আসনে এরপর থেকে কোন পরাজয় চাড়াই তিনি টানা ৫ বার এমপি নির্বাচিত হলেন। 

শেখ হেলাল এই অঞ্চলের জনপদের মানুষের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে যে অবদান রেখেছেন এবারের নির্বাচনে ভোটাররা তার প্রতিদান দিয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ২ লাখ ৪১ হাজার ১৬১ ভোট বেশী দিয়ে শেখ শেখ হেলালকে তারা নির্বাচিত করেছেন। শেখ হেলালকে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী করতে পেরে এরাকার সর্বস্তরের সাধারন ভোটাররা অনেক খুশি।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর