বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সম্পদ বেড়েছে দুই মন্ত্রীর কমেছে একজনের

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সম্পদ বেড়েছে দুই মন্ত্রীর কমেছে একজনের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থী হয়েছেন দুই মন্ত্রী ও সাবেক এক মন্ত্রী। গেল পাঁচ বছরে বর্তমান দুই মন্ত্রীর সম্পদ বেড়েছে। আর কমেছে সাবেক মন্ত্রীর।

বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এবং সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের হলফনামা পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে। সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের স্থাবর ও অস্থাবর সম্পদ বেড়েছে। অস্থাবর সম্পত্তি বেড়েছে ৩ কোটি ৯৩ লাখ ৫৪ হাজার ৫০৬ টাকা। আর স্থাবর সম্পদ বেড়েছে ৫৭ লাখ ৫১ হাজার ৭১০ টাকা। তবে গত পাঁচ বছরে পররাষ্ট্রমন্ত্রীর বার্ষিক আয় কমেছে ৯ লাখ ৭০ হাজার ১৯৫ টাকা। আর স্ত্রীর নামে আগে ১৩ লাখ টাকার অস্থাবর সম্পদ ছিল। গেল পাঁচ বছরে তাঁর অস্থাবর সম্পদের পরিমাণ অপরিবর্তিত রয়েছে।

এ ছাড়া সিলেট-৪ আসনের সংসদ সদস্য, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের বার্ষিক আয় বেড়েছে ১৪ লাখ ৮৮ হাজার ৮২৮ টাকা। সেই সঙ্গে অস্থাবর সম্পদ বেড়েছে ৪ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৮৭১ টাকার। স্ত্রীর নামে অস্থাবর সম্পদ ৫ কোটি ৭৬ লাখ ৯৫ হাজার ৭৩ টাকা দেখিয়েছেন হলফনামায়।

সিলেট-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাঁর হলফনামায় বার্ষিক আয় দেখিয়েছেন ৫০ লাখ ৩০ হাজার ১১৩ টাকা। গেল নির্বাচনে তাঁর আয় ছিল ৩২ লাখ ১০ হাজার ৪১০ টাকা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় নুরুল ইসলাম নাহিদ তাঁর অস্থাবর সম্পদ দেখিয়েছেন ১ কোটি ৯ লাখ ৯৩ হাজার ১৩২ টাকার। আগের নির্বাচনে তাঁর এই সম্পদের পরিমাণ ছিল ২ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৩৯ টাকা। এবার স্থাবর সম্পদ দেখিয়েছেন ২২ লাখ ২৮ হাজার ৪৪০ টাকার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর