মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বরিশালে লড়াই হবে চার আসনে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে লড়াই হবে চার আসনে

বরিশাল জেলার ছয়টি সংসদীয় আসনের মধ্যে দুটি আসনে নির্বাচন হবে অনেকটা প্রতিদ্বন্দ্বিতাহীন। বরিশাল-১ আসনে আওয়ামী লীগের আবুল হাসানাত আবদুল্লাহর দুর্বল দুই প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির ছেরনিয়াবাত সেকেন্দার আলী ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. তুহিন। বরিশাল-২ আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা আছে। এখানে ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সঙ্গে জাতীয় পার্টির মো. ইকবাল হোসেন ও আওয়ামী লীগের বিদ্রোহী সাবেক এমপি মনিরুল ইসলামের হাড্ডাহাড্ডি লড়াই হতে বলে বলে আলোচনা রয়েছে। এ ছাড়া এ কে ফাইয়াজুল হক এবং নকুল কুমার বিশ্বাসও প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বরিশাল-৩ আসনে জাতীয় পার্টিকে ছাড় দিয়ে প্রার্থী দেয়নি ১৪ দল। জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপুর সঙ্গে লড়াই হতে পারে ওয়ার্কার্স পার্টির টিপু সুলতানের। অন্যদিকে এই আসনে আওয়ামী লীগের বিদ্রোহী মো. আতিকুর রহমান ও মো. আমিনুল হকও কিছু ভোট টানতে পারেন।

বরিশাল-৪ আসনে জাতীয় পার্টির মো. মিজানুর রহমান ও  হৃদয় ইসলাম চুন্নুর চেয়ে বেশি আলোচনায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান এমপি পংকজ নাথ। বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের জাহিদ ফারুকের সঙ্গে মূল লড়াই হতে পারে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সাদিক আবদুল্লাহর। এ ছাড়া জাতীয় পার্টির ইকবাল হোসেন এবং আওয়ামী লীগের আরেক বিদ্রোহী মো. সালাহ উদ্দিন রিপনও ভোটের মাঠে আলোচনায় রয়েছেন। বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আওয়ামী লীগের আবদুল হাফিজ মল্লিকের সঙ্গে ত্রিমুখী লড়াই হতে পারে জাতীয় পার্টির নাসরিন জাহান রতনা ও আওয়ামী লীগ বিদ্রোহী মোহাম্মদ শামসুল আলমের। অন্য প্রার্থীদের ভোট ব্যাংক   না থাকায় তাদের নিয়ে তেমন   আলোচনা নেই।

সর্বশেষ খবর