রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সিলেটে নৌকার মাঝিদের স্বতন্ত্রভীতি

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিলেটে নৌকার মাঝিদের স্বতন্ত্রভীতি

সিলেট জেলার ছয়টি আসনের মধ্যে সিলেট-২, ৩, ৫ ও ৬ আসনে প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি। এ চারটি আসনের মধ্যে সিলেট-২ ছাড়া বাকি তিনটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের নেতারা। দলের একটি অংশ প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে অবস্থান নেওয়ায় দিন দিন পাল্লা ভারী হয়ে উঠছে তাঁদের। একই সঙ্গে চাপে পড়ছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী নৌকার কাণ্ডারিরা। সিলেট-৩ আসনে এবারও দল আস্থা রেখেছে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিবের ওপর। নৌকা নিয়ে মাঠে নেমেছেন তিনি। তাঁর সঙ্গে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ-এর কেন্দ্রীয় মহাসচিব ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল। এ ছাড়াও আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রয়েছেন প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক।

সিলেট-৫ আসনেও একই অবস্থা। সংসদীয় আসনভুক্ত জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত। এক পক্ষ নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের পক্ষে মাঠে সক্রিয়। অন্য পক্ষ কাজ করছে স্বতন্ত্র প্রার্থী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবীরের পক্ষে। নিজস্ব ভোটব্যাংক নিয়ে নির্বাচনি মাঠে রয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ও স্বতন্ত্র প্রার্থী, ফুলতলী পীরের ছেলে, আঞ্জুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী।

নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতা নিয়ে সবচেয়ে জটিল হিসাব কষতে হচ্ছে সিলেট-৬ আসনের প্রার্থী ও ভোটারদের। অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত দলের আস্থা অর্জন করে নিজের ভাগে নৌকা রাখেন দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর