রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

রংপুরে বাড়ছে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বাড়ছে উত্তেজনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর জেলার ছয়টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা জমে উঠেছে। আওয়ামী লীগ, জাতীয় পার্টির সঙ্গে সমানতালে স্বতন্ত্র প্রার্থীরা ভোটের হিসাবে এগিয়ে যাচ্ছেন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে। বাড়ছে সংঘাতের শঙ্কাও।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএফ, ইসলামী ঐক্যফ্রন্টসহ বিভিন্ন দল এবং স্বতন্ত্র মিলে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৯ জন।

মাঠপর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর-১ গঙ্গাচড়া আসন আওয়ামী লীগ ছেড়ে দিলেও এ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র আসাদুজ্জামান বাবলু, জাতীয় পার্টির আসিফ শাহরিয়ার এবং জাপা থেকে বহিষ্কৃত মসিউর রহমান রাঙ্গার সঙ্গে ত্রিমুখী লড়াই হবে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এ আসনে উত্তেজনা ততই বাড়ছে। স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা যে কোনো সময় সংঘাতে জড়িয়ে পড়তে পারেন এমন শঙ্কা করছেন স্থানীয়রা।

রংপুর-২ তারাগঞ্জ-বদরগঞ্জ আসনে আওয়ামী লীগ প্রার্থী ডিউক চৌধুরীকে স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু এবং জাতীয় পার্টির আনিসুল ইসলামের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে। এরই মধ্যে জাতীয় পার্টির প্রার্থী আনিসুল ইসলাম সরকারদলীয় প্রার্থীর বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন নির্বাচন অফিসে। এখানে উত্তেজনা রয়েছে।

রংপুর-৩ সদর আসনে জাতীয় পার্টির প্রার্থী জাপা চেয়ারম্যান জি এম কাদের। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই এ আসনে স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গেল আনোয়ারা ইসলাম রানীর সমর্থন বাড়ছে। জাতীয় পার্টির নেতা-কর্মীরা রানী এবং তার সমর্থকের ওপর হামলা করেছেন এমনটা দাবি করেছেন রানী। রংপুর-৪ কাউনিয়া-পীরগাছা আসনে আওয়ামী লীগের প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এখানে জাতীয় পার্টির সঙ্গে নৌকার প্রতিদ্বন্দ্বিতা হবে।

রংপুর-৫ আসন মিঠাপুকুরে আওয়ামী লীগের প্রার্থী রাশেক রহমান। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার এবং জাতীয় পার্টির আনিছুর রহমান। এখানে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে নৌকার। এখানেও যে কোনো সময় সংঘাতের আশঙ্কা করছেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর