শিরোনাম
রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

খুলনা-৪ এ টেনশনে নৌকার প্রার্থী-সমর্থকরা

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনা-৪ এ টেনশনে নৌকার প্রার্থী-সমর্থকরা

খুলনা-৪ আসনে (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেটলি প্রতীক বরাদ্দ পেয়েছেন সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি ও ক্রীড়া সংগঠক এস এম মোর্ত্তজা রশিদী দারা। তিনি এ আসনে সাবেক সংসদ সদস্য প্রয়াত এস এম মোস্তফা রশিদী সুজার ভাই।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘১ শতাংশ ভোটারের সমর্থন’ জটিলতায় রিটার্নিং কর্মকর্তা ও আপিলে দারার মনোনয়নপত্র বাতিল হয়। তবে উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পাওয়ার পর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাকে কেটলি প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরপর আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন দারা। আওয়ামী লীগের একটি অংশ প্রচারণায় দারার পক্ষে মাঠে নেমেছে।

অন্যদিকে ভোটের মাঠে দারা সক্রিয় হওয়ায় টেনশন বেড়েছে নৌকার প্রার্থী আবদুস সালাম মুর্শেদী ও তাঁর সমর্থকদের। জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ‘বিব্রতকর পরিস্থিতি’র কথা উল্লেখ করেছেন সালাম মুর্শেদীর সমর্থকরা। এতে বলা হয়, স্বতন্ত্র প্রার্থীর হয়ে নৌকার বিপক্ষে কাজ করছে আওয়ামী লীগেরই একটি অংশটি। বৈঠকে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়। তবে কেন্দ্রের নির্দেশনা না থাকায় স্বতন্ত্র প্রার্থীর হয়ে মাঠে থাকা নেতা-কর্মীদের বিরুদ্ধে এখনই কোনো ব্যবস্থা নেওয়া যাবে না বলে বৈঠকে জানানো হয়।

 

 

সর্বশেষ খবর