শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
ভোটের চ্যালেঞ্জ যত আসনে । ঢাকা-১৯

লড়াই ত্রিমুখী কঠিন পরীক্ষায় ডা. এনামুর রহমান

সাভার (ঢাকা) প্রতিনিধি

লড়াই ত্রিমুখী কঠিন পরীক্ষায় ডা. এনামুর রহমান

সাভারে জমে উঠেছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের লড়াই। দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর পাশাপাশি মাঠে উত্তাপ ছড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা। এবার নিয়ে টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি টানা দুবার এমপি হলেও এবার তাঁর সামনে বড় বাধা স্বতন্ত্র দুই প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামশোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম।

শাসকদল থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়া তৌহিদ মুরাদের প্রতীক ঈগল ও সাইফুল ইসলামের ট্রাক। এ দুই প্রতীক চোখ রাঙাচ্ছে ডা. এনামুর রহমানের নৌকাকে। মূলত এ তিন প্রতীকের প্রার্থীর প্রচারের আমেজে সরগরম হয়ে উঠেছে রাজধানীসংলগ্ন ঢাকা-১৯ আসনের নির্বাচনি এলাকা।

স্থানীয় শীর্ষ নেতাদের পাশে পাচ্ছেন এনামুর রহমান। জাতীয় পার্টি আনুষ্ঠানিকভাবে ডা. এনামুর রহমানকে সমর্থন জানিয়েছে। বিপরীতে গত দুই মেয়াদে এনামুর রহমানের কাছের লোকজনের অনেকে দূরে সরে যাচ্ছেন। এ পরিস্থিতিতে ডা. এনামুর রহমানের ভরসা এখন আওয়ামী লীগ ছাড়াও সাধারণ মানুষের ভোট। তবে বিএনপি ও সমমনা দলগুলোর নির্বাচন বর্জনের আহ্বানের কারণে মন জয় করে সাধারণ ভোটারদের কেন্দ্রে আনাটাকেই বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

সর্বশেষ খবর