শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
কুমিল্লা-১

লড়াই হবে প্রকৌশলী ও ব্যারিস্টারে

কুমিল্লা প্রতিনিধি

 লড়াই হবে প্রকৌশলী ও ব্যারিস্টারে

কুমিল্লা-১ আসন (দাউদকান্দি-তিতাস) জেলার সর্ব পশ্চিমের আসন। এই আসনটি মেঘনা-গোমতী নদীর তীরে অবস্থিত। নদীর জোয়ার-ভাটার মতোই এ আসনে নৌকা ও ঈগল প্রতীকের জনপ্রিয়তা ওঠানামা করছে। নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী আবদুস সবুর ও ঈগল প্রতীকের ব্যারিস্টার নাঈম হাসান। এখানে তারা প্রধান প্রতিদ্বন্দ্বী। এ আসনে মোট প্রার্থী আটজন।

সূত্র জানায়, এ আসনে তিনবারের সাবেক এমপি সুবিদ আলী ভূঁইয়াকে আওয়ামী লীগ মনোনয়ন দেয়নি। এখানে নৌকার মনোনয়ন পেয়েছেন দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। তিনি মিশুক মানুষ হিসেবে এলাকায় ভালো অবস্থানে রয়েছেন। তার বাক্সে দলের বাইরের ভোটও আসতে পারে। এদিকে সাবেক এমপি সুবিদ আলী ভূঁইয়ার ছেলে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন ও তিতাস উপজেলার চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার সম্প্রতি ঈগলের প্রচারণায় নেমেছেন। এতে ভোটের হিসাব ওঠানামা করছে। আবদুস সবুর সমর্থকদের দাবি, গত ১৫ বছরে যে পরিবার শাসন করেছে তারা মাঠে নামলে ভোট আসবে না উল্টো নষ্ট হতে পারে।

অন্যদিকে দাউদকান্দির সাবেক আওয়ামী লীগ নেতা প্রয়াত হাসান জামিল সাত্তারের ছেলে ব্যারিস্টার নাঈম হাসান। তার পরিবারে রয়েছে পৌর মেয়র ও জেলা পরিষদ সদস্য। পারিবারিক ঐতিহ্য ঈগল প্রতীকের প্রার্থীকে এগিয়ে রাখতে পারে।

সর্বশেষ খবর