রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভোটযুদ্ধে তিন রাষ্ট্রপতির পুত্র

কিশোরগঞ্জ প্রতিনিধি

ভোটযুদ্ধে তিন রাষ্ট্রপতির পুত্র

জাতীয় নির্বাচনে ভিভিআইপি জেলা হিসেবে পরিচিত কিশোরগঞ্জ। বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদসহ এ জেলার তিন কৃতী সন্তান দেশের সর্বোচ্চ পদ অলংকৃত করেছেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে এই জেলা থেকে আওয়ামী লীগের টিকিট নিয়ে লড়ছেন বর্তমান ও সাবেক তিন রাষ্ট্রপতির পুত্র। তাদের মধ্যে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ-৪ আসনে রেজোয়ান আহমেদ তৌফিক ও কিশোরগঞ্জ-৬ আসনে লড়ছেন নাজমুল হাসান পাপন।

কিশোরগঞ্জ জেলার ৬টি আসনের মধ্যে তিনটিতে রাষ্ট্রপতির পুত্ররা প্রতিদ্বন্দ্বিতা করায় বিষয়টি শুধু ‘টক অব দ্য কিশোরগঞ্জ’ নয়, রাজনৈতিক অঙ্গনে অনেকেরই নজর এখন এই তিন আসনের দিকে। কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে নৌকার মাঝি মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের জ্যেষ্ঠ পুত্র আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তবে দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় বিদেশে চিকিৎসাধীন রয়েছেন তিনি। মাঠে আছেন তার পরিবার ও দলীয় নেতা-কর্মীরা। আওয়ামী লীগ নেতা-কর্মীদের দাবি, ক্লিন ইমেজের সৈয়দ আশরাফ ভোটের মাঠে অনুপস্থিত থাকলেও তার জনপ্রিয়তা কোনো অংশেই কমেনি, বরং বেড়েছে। চারবারের এমপি সৈয়দ আশরাফ আবারও বিপুল ভোটে জয়লাভ করবেন বলে বিশ্বাস তাদের। এদিকে সৈয়দ আশরাফের মোকাবিলায় লড়ছেন ঐক্যফ্রন্টের বিএনপি প্রার্থী সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ ও জাজেজ অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. রেজাউল করিম খান চুন্নুসহ আরও তিন প্রার্থী।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে নৌকার টিকিট নিয়ে লড়ছেন প্রয়াত রাষ্ট্রপতি অ্যাডভোকেট জিল্লুর রহমানের ছেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান পাপন। তিনি এই আসনে তিনবারের এমপি। তার বিরুদ্ধে ভোটযুদ্ধে আছেন কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ঐক্যফ্রন্টের আলম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. শরীফুল আলমসহ পাঁচ প্রার্থী।

এদিকে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে নৌকার প্রার্থী বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের জ্যেষ্ঠ পুত্র রেজোয়ান আহমেদ তৌফিক এমপি এ আসন থেকে উপনির্বাচনসহ পরপর দুই দফায় এমপি হন। এ আসনে তার অন্যতম প্রতিদ্বন্দ্বী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঐক্যফ্রন্টের প্রার্থী অ্যাডভোকেট মো. ফজলুর রহমান। এ ছাড়া বিভিন্ন দলের আরও তিন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন এই আসনে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর