শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

খুলনায় আওয়ামী লীগের চমক বিএনপি ফেরারি

নৌকার সমর্থনে বিপুলসংখ্যক নারী ভোটারের উপস্থিতি নতুন সমীকরণ তৈরি করেছে

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় নির্বাচনী প্রচারণায় শেষ চমকটা দেখিয়েছে আওয়ামী লীগ। খুলনা-২ আসনে (সদর ও সোনাডাঙ্গা) নৌকা প্রতীকের সমর্থনে আয়োজিত জনসভায় বিপুলসংখ্যক নারী ভোটারের উপস্থিতি নতুন সমীকরণ তৈরি করেছে। প্রচারণার শেষ জনসভায় তারা ছন্দের তালে তালে নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

অন্যদিকে নির্বাচনের মাঠে আতঙ্কে রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা। ইতিমধ্যে পুলিশি হয়রানি ও হামলার ভয়ে অনেকেই ঘর ছেড়েছেন বলে নেতা-কর্মীরা জানিয়েছেন।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, এরই মধ্যে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা গ্রেফতার হয়েছেন। পুলিশি হয়রানি ও নির্যাতনের ভয়ে নেতা-কর্মীরা ফেরারি। দলীয় অফিসে যেন কেউ আসতে না পারেন সে কারণে ডিবি পুলিশ মহড়া দিয়ে আতঙ্ক তৈরি করছে।

এদিকে নির্বাচনের মাঠে বিএনপির এই অভিযোগ পুরনো বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। গতকাল খুলনা শহীদ হাদিস পার্কে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনে মহাজোটের প্রার্থী শেখ সালাহ উদ্দিন জুয়েলের পক্ষে জনসভায় বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত হন। এর মধ্যে দলীয় নারী কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেন, ‘খুলনায় নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই।’ এদিকে বিএনপি নেতারা অভিযোগ করেন, আওয়ামী  লীগ কর্মীদের হামলা ও পুলিশি হয়রানির মুখে তাদের কেউ মাঠে নামতে পারছেন না। গতকাল দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে খুলনা-৩ আসনে ধানের শীষ প্রার্থী রকিবুল ইসলাম বকুল বলেন, তার বাড়িতে হামলা করে ব্যাপক   ভাঙচুর করেছে আওয়ামী লীগ। খুলনা-২ আসনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, গ্রেফতার এড়াতে বিএনপি কর্মীরা বাড়ি ছেড়ে  ফেরারি। তাদের অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না। ডিবির লোকজন অনেককে অজ্ঞাত স্থানে উঠিয়ে নিয়ে যাচ্ছে। বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। তিনি বলেন, এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর