সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভোট দিতে গিয়ে জয়ের কথাই বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভোট দিতে গিয়ে জয়ের কথাই বললেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ঢাকা সিটি কলেজ কেন্দ্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে বিজয় চিহ্ন দেখান। এ সময় ছোট বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল সঙ্গে ছিলেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি বিশ্বাস করি উন্নয়নের যাত্রা অব্যাহত রাখতে বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দেবে। নৌকার জয় হবেই। স্বাধীনতার পক্ষের শক্তির জয় হবেই।

গতকাল সকালে ভোটের শুরুতেই ঢাকা সিটি কলেজ কেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন। সকাল ৭টা ৫৫ মিনিটে তিনি ভোট কেন্দ্রে আসেন। দোতলার ভোট কক্ষে গিয়ে তিনি ভোট প্রদান করেন।  এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল তার সঙ্গে ছিলেন। এ কেন্দ্রে তিনিই ছিলেন প্রথম ভোট প্রদানকারী। ঢাকা-১০ নির্বাচনী আসনের  আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস এ সময় ভোট কেন্দ্রে ছিলেন। শেখ হাসিনা নির্বাচনে জয়লাভের বিষয়ে আশাবাদের অংশ হিসেবে এ সময় বিজয় চিহ্ন প্রদর্শন করেন। জয়ের বিষয়ে কতটা আত্মবিশ্বাসী, এমন প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অবশ্যই আত্মবিশ্বাসী। কারণ আমার জনগণের প্রতি বিশ্বাস আছে। আমি জানি, জনগণ তাদের সুন্দর ভবিষ্যতের জন্য তারা আমাদেরই পছন্দ করবে। আমি মনে করি, স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরাই নির্বাচনে জয়লাভ করবে। ফলাফল মেনে নেবেন কি না জানতে চাইলে শেখ হাসিনা জবাব দেন, অবশ্যই মেনে নেব। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। জনগণকে বিশ্বাস করি। কাজেই জনগণ যে রায় দেয় আমরা তা মেনে নেব। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে এবং আমি বিশ্বাস করি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য জনগণ নৌকায় ভোট দেবে এবং আরেক বার তাদের সেবা করার জন্য আমাদের সুযোগ দেবে। আমরা আশা করি, যে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছি সেগুলো বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে আরও উন্নত-সমৃদ্ধ করে গড়ে তুলতে সক্ষম হব। আওয়ামী লীগ একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন চায় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা কোনো সহিংসতা চাই না, আমরা চাই জনগণ শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে, যেটা তাদের নাগরিক অধিকার। তারা তাদের ইচ্চেমতো ভোট প্রদান করে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে। যেহেতু অতীতে সামরিক শাসনামলে ভোটের অধিকার আদায় করতে গিয়ে দেশের জনগণ অনেক লড়াই সংগ্রাম করেছে। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশকে স্বাধীন করেছে। কাজেই আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই এই দেশ ব্যাপক উন্নয়ন প্রত্যক্ষ করেছে। আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ এবং আমার দৃঢ় বিশ্বাস দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর মাধ্যমে আমরা এই দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সমর্থ হব।

নির্বাচনকালীন সহিসংতায় আওয়ামী লীগের ১০ জন নেতা-কর্মী হত্যার কঠোর সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, এটা খুব দুঃখজনক যে, তার দলের চারজন নেতা-কর্মীকে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা গতকালই হত্যা করেছে। তিনি বলেন, নওগাঁর পত্নীতলা আওয়ামী লীগের সভাপতিসহ আমাদের ১০ জন নেতা-কর্মীকে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা গত কয়েকদিনে হত্যা করেছে।

সর্বশেষ খবর