সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

রংপুরে ভোটারদের দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ভোটারদের দীর্ঘ লাইন

দিনের আলো বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের ভিড় বেড়েই চলছিল। ভোটদান ছিল নির্বিঘ্ন পরিবেশে। তবে অনেক ভোটারের অভিযোগ ছিল কেন্দ্রে পৌঁছার আগেই তাদের ভোট দেওয়া হয়ে গেছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশ ছিল রংপুরের ছয় ও লালমনিরহাটের তিন আসনের ভোটকেন্দ্রগুলোতে। বিকাল ৪টা পর্যন্ত চলে টানা ভোট নেওয়া। রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়, দরদী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ছিল ভোটারদের দীর্ঘ লাইন। একই অবস্থা দেখা গেছে রংপুর-৩ (সদর) আসনের সেনপাড়া শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আদর্শ স্কুল অ্যান্ড কলেজ, আর্কেডিয়া স্কুল অ্যান্ড কলেজ, লালমনিরহাট গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয় ও শিয়াল খোওয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

রংপুরের ৩ আসনের ভোটাররা ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের হাজী দেলোয়ার হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩০১০ জন। বেলা ১১টায় ভোট পড়ে প্রায় ৪০০। বুড়িরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৯৫৪ জন ভোটার। বেলা ১২টায় ২৫ ভাগ ভোটার ভোট দেন বলে জানিয়েছেন ওই কেন্দ্রে প্রিসাইডিং অফিসার গোলাম রব্বানী।

সকাল ৮টায় ভোট শুরু হয় সব কেন্দ্রে। কনকনে শীত ও কুয়াশা বেশি ছিল গ্রামের দিকে। আগের দিন থেকে ভোট কেন্দ্রগুলোর আশপাশে প্রার্থীদের পোস্টারে ছেয়ে যায়। ভোট কেন্দ্রগুলো ঘিরে অস্থায়ী খাবারের দোকানে জমে ওঠে বেচাকেনা। যেন ভোট উৎসবে বসে গ্রামীণ মেলা। সকাল সাড়ে ৯টার পর থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটার বেড়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসব কেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি কমে নারী ভোটারদের উপস্থিতি উজ্জ্বল হতে থাকে। দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভোট দেন তারা। ভোটকে ঘিরে আসনগুলোতে যানচলাচল প্রায় বন্ধ ছিল। পথে পথে ছিল বিজিবি-র‌্যাবের টহল। ভোট দিয়ে সকাল সকাল বাড়ি ফিরছিলেন অনেকে। জাহাজ কোম্পানি মোড়ে পত্রিকা বিক্রেতা আকবর কবির পিন্টু বলেন, সকাল পৌনে ৯টায় জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছি। কেন্দ্রে তখন ছিল ৭০-৮০ জন ভোটার। লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে দেখা গেল নারী ভোটাররাই বেশি।

হেভিওয়েট প্রার্থীরা ভোট দিলেন : ধীর লয়ে চলতে থাকা ভোটের এক পর্যায়ে বেলা ১১টায় ভোট দেন রংপুর-৪ আসনের মহাজোট প্রার্থী আওয়ামী লীগের টিপু মুনশী। তিনি ভোট দেন পীরগাছা জে এন মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। এ সময় তিনি বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ। রংপুর-১ আসনের মহাজোট প্রার্থী জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা হাজী দেলোয়ার হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন সকাল ৯টায়। ভোট বর্জনের ঘোষণা : রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের ধানের শীষ প্রতীকের ঐক্যফ্রন্ট প্রার্থী (নাগরিক ঐক্য) শাহ মো. রহমত উল্লাহ ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। গতকাল দুপুর আড়াইটায় তার লাঙ্গলেরহাটের বাসভবনে মিডিয়ার সামনে তিনি এই ঘোষণা দেন।

সর্বশেষ খবর