সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নিরাপদ, শান্তিপূর্ণ ছিল ভোটের পরিবেশ : ডিএমপি কমিশনার

বিশেষ প্রতিনিধি

নিরাপদ, শান্তিপূর্ণ ছিল ভোটের পরিবেশ : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগরীর প্রতিটি ভোট কেন্দ্রে নিরাপদে, শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন নগরবাসী। স্বতঃস্ফূর্তভাবে নগরবাসী ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিজ গন্তব্যে ফিরে গেছেন। গতকাল বেলা পৌনে ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া রাজধানীর মিরপুরে গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট কেন্দ্র পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় এই কেন্দ্র পরিদর্শনে আসা ঢাকায় জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেন হোলৎজ ও ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারিক বুর্দিনের সঙ্গে ডিএমপি কমিশনারের দেখা হলে তারা ভোট কেন্দ্রের পরিবেশ, ভোটারদের উপস্থিতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন। ডিএমপি কমিশনার ভোট কেন্দ্র ঘুরে তার অভিজ্ঞতা বর্ণনার পর জার্মান ও ফ্রান্স রাষ্ট্রদূতের কাছে তাদের অভিজ্ঞতা জানতে চাইলে তারাও ডিএমপি কমিশনারের সঙ্গে একমত প্রকাশ করে বলেন, ভোট কেন্দ্রের পরিবেশ ছিল খুবই চমৎকার, শান্তিপূর্ণ।

এ কেন্দ্রটি ছাড়াও ডিএমপি কমিশনার পল্টন কমিউনিটি সেন্টার, রাজারবাগ ও তেজগাঁও সরকারি কলেজসহ বিভিন্ন স্কুলে স্থাপিত ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, আবদুল বাতেন, কৃষ্ণপদ রায়সহ অন্য কর্মকর্তারা।

ভোট কেন্দ্রের নিরাপত্তা সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, ‘সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। আমরা ১০০টির বেশি ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছি। নগরবাসী নির্ভয়ে, শান্তিপূর্ণ পরিবেশে ও স্বতঃস্ফূর্তভাবে পছন্দের প্রার্থীকে ভোট দেন। কোথাও কোনো সমস্যা হয়নি। বিভিন্ন প্রার্থীর এজেন্ট ও পোলিং এজেন্টের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, সবাই উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন। প্রতিটি কেন্দ্র ও মহল্লায় পর্যাপ্ত ফোর্স ডিউটি করেছে। নির্বাচন ঘিরে সমন্বিত ও নি-িদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। আচরণবিধি লঙ্ঘনের কোনো ঘটনা ঘটেনি।’  তিনি বলেন, ঢাকা মহানগরকে একটি নিরাপত্তার চাদরে নিয়ে আসা হয়েছে। ভোটার, প্রার্থী ও এজেন্টদের নিরাপত্তা দেওয়া হয়েছে।  নিরাপত্তা নিশ্চিত করতে পুরো ঢাকা শহরে চক্রাকারে মোবাইল পেট্রোলিং করা হয়েছে।

সর্বশেষ খবর