৬ সেপ্টেম্বর, ২০২০ ১৪:০৭

বাইডেন প্রেসিডেন্ট হলে যুক্তরাষ্ট্রকে দখল করে নেবে চীন : ট্রাম্প

অনলাইন ডেস্ক

বাইডেন প্রেসিডেন্ট হলে যুক্তরাষ্ট্রকে দখল করে নেবে চীন : ট্রাম্প

'কমলা হ্যারিস নয়, তার জায়গায় আমার কন্যা ইভাঙ্কা অনেক বেশি যোগ্য।' নির্বাচনের প্রচারে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসের সমালোচনায়‌ মেতে উঠলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। 

এর আগে একাধিকবার তিনি ডেমোক্র‌্যাটিক দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেন ও তার সহযোদ্ধাকে আক্রমণ করেছেন। তার মতে, যদি জো বাইডেন সে দেশের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন, তবে চীন মার্কিন যুক্তরাষ্ট্রকে দখল করে নেবে পুরোপুরি। সেটাই চান বাইডেন। এবারে তিনি প্রশ্ন তুললেন ডেমোক্র‌্যাটিক দলের উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসের যোগ্যতা নিয়ে।

নিউ হ্যাম্পশায়ার শহরে আয়োজিত নির্বাচনী সভায় ভাষণ দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, একজন নারীকে আমি মার্কিন ভাইস প্রেসিডেন্টের দেখতে চাই। কিন্তু তাই বলে তিনি কমলা নন। সেই যোগ্যতা তার নেই। তার জায়গায় ভাইস প্রেসিডেন্ট পদে ইভাঙ্কা অনেক বেশি যোগ্য। ডোনাল্ড কন্যা ইভাঙ্কা ট্রাম্প বর্তমানে হোয়াইট হাউজের সিনিয়র অ্যাডভাইজর।

তিনি মনে করিয়ে দেন, কমলার জনপ্রিয়তা কমে যাওয়ার ফলে আগের বার ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীর লড়াই থেকে তিনি ইস্তফা দিয়ে দিয়েছিলেন। আদতে আমেরিকাকে শেষ করে দেওয়ার চেষ্টা করছে এই বাইডেন আর হ্যারিস। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর