২ নভেম্বর, ২০২০ ২২:৫২

ট্রাম্প ও তার বন্ধুরা রাতে হোয়াইট হাউজে বসেই দেখবেন নির্বাচনের ফলাফল

অনলাইন ডেস্ক

ট্রাম্প ও তার বন্ধুরা রাতে হোয়াইট হাউজে বসেই দেখবেন নির্বাচনের ফলাফল

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই শুরু হবে আমেরিকার প্রেসিডেন্স নির্বাচন। আর সেটির দিকে তাকিয়ে আছে গোটা আমেরিকা। তাকিয়ে গোটা পৃথিবী। অনেক সমীক্ষাতেই এগিয়ে রাখা হয়েছে ডেমোক্র‌্যাট প্রার্থী জো বাইডেনকে।

আবার বেশ কিছু সমীক্ষাতে প্রার্থী পদে বাইডেনকেই জয়ী দেখানো হয়েছে। কিন্তু সেসব সমীক্ষাকে শেষ পর্যন্ত ভুয়া বলে কটাক্ষ করেছেন ট্রাম্প।

ট্রাম্পের প্রেস সেক্রেটারি জানিয়েছেন, ভোটের ফল দেখার জন্য বন্ধুদের সঙ্গে হোয়াইট হাউজেই থাকবেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প সেখানেই ভোটের ফল দেখবেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে ওয়াশিংটন ডিসিতে একটি প্রচার শেষের পার্টি আয়োজন করার কথা ছিল ট্রাম্পের। কিন্তু সেখানে বেশি সংখ্যাক মানুষ এক জায়গায় জড় হওয়া নিষেধ বলে তিনি হোয়াইট হাউজেই থাকবেন বলে মনে করা হচ্ছে।

৩ নভেম্বর আমেরিকা জুড়ে অতিমারির মধ্যেই আয়োজিত হচ্ছে নির্বাচন। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এবার বিপুল সংখ্যায় পোস্টাল ব্যালট বা মেল ব্যালট রয়েছে। সেটি গণনার করতে অনেকটা বেশি সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে। সেই কারণে এইদিনই ভোটের গতিপথ বোঝা গেলেও পূর্ণ ফল আসতে আরও বেশ কিছুটা সময় লাগবে। এক রাতের মধ্যে হয়তো সব প্রদেশ থেকে পুরো ফল পাওয়া যাবে না। আর এজন্য হয়তো হোয়াইট হাউজে থাকতে চাইছেন ডোনাল্ড ট্রাম্প।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর