৩ নভেম্বর, ২০২০ ১৮:৫৪

কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা চলছে তার নিজ গ্রামে

অনলাইন ডেস্ক

কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা চলছে তার নিজ গ্রামে

পুরো গ্রামে কমলার পোস্টার টাঙানো হয়েছে

তার নাড়ির টান রয়েছে ভারতের সঙ্গে। সেই মেয়ে আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী। আমেরিকা থেকে কয়েক হাজার মাইল দূরে থেকেও ঘরের মেয়ের জয়ের জন্য তাই প্রার্থনা শুরু হয়েছে তামিলনাড়ুর একটি গ্রামে।

কমলা হ্যারিস। আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন। তাকে দেখেননি তিরুভারুর জেলার থুলাসেন্দ্রাপুরম গ্রামের অধিকাংশই মানুষ। সংবাদমাধ্যমে শুনেছেন তার কথা। এ প্রসঙ্গে এক গ্রামবাসীর জবাব, কমলাকে দেখিনি তো কী হয়েছে, ও আমাদের ঘরের মেয়ে। এটাই যথেষ্ট।

তামিলনাড়ুর এই ছোট্ট গ্রামটিতেই থাকতেন কমলার পরিবার। কমলার মা শ্যামলা গোপালন ও তার পরিবারের সদস্যরা ছিলেন এই গ্রামেই। সেই সূত্র ধরেই কমলা আজ থুলাসেন্দ্রাপুরমের ঘরের মেয়ে।

গ্রামবাসীদের কথায়, আমরা যখন জানতে পারি কমলা আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন, খবরটা শুনে খুব আনন্দ হয়েছিল। আজ, মঙ্গলবার আমেরিকায় প্রেসিডেন্ট পদের নির্বাচন চলছে। ঘরের মেয়ের জয়ের কামনা করে তা এ দিনই স্থানীয় শিব মন্দিরে পূজা দিয়েছেন গ্রামবাসীরা। গোটা গ্রামে কমলার বড় বড় হোর্ডিং আর ফ্লেক্স টাঙিয়েছেন তারা।

কমলার ছোট মাসি ও তার পরিবার এখনও চেন্নাইয়ে থাকেন। নির্বাচনী বক্তৃতায় বেশ কয়েক বার চেন্নাই এবং ছোট মাসির সরলা গোপালনের কথা উল্লেখ করতে শোনা গিয়েছে তাকে। এমনকি তার ঠাকুরদা পিভি গোপালনের সঙ্গে বেসান্ত নগর সৈকতে হাঁটার কথাও বলতে শোনা গিয়েছিল কমলাকে। চেন্নাইয়ের সঙ্গে যার এত নিবিড় সম্পর্ক সেই মেয়ের জয়ের অপেক্ষায় গোটা গ্রাম।

সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর