৫ নভেম্বর, ২০২০ ০৫:৩৫

মিশিগানে বাইডেন জয়ী

অনলাইন ডেস্ক

মিশিগানে বাইডেন জয়ী

জো বাইডেন

গুরুত্বপূর্ণ ‘ব্যাটেলগ্রাউন্ড স্টেট’ হিসেবে গণ্য মিশিগানে জয় পেয়েছেন জো বাইডেন। এই রাজ্যর ১৬টি ইলেকটোরাল কলেজ ভোটর রয়েছে, যাদের সবই  বাইডেনের পক্ষে যাবে। এর ফলে চূড়ান্ত বিজয়ের পথে আরো অগ্রসর হলেন বাইডেন। চার বছর আগে ডোনাল্ড ট্রাম্প এই রাজ্যে মাত্র ১০,৭০৪ ভোটে জয়ী হয়েছিলেন, যেটা ছিল মিশিগানের ইতিহাসে সবচেয়ে কমভোটে জয়। খবর বিবিসির।

নিউইয়র্ক টাইমসের তথ্য বলছে, মিশিগানে ২৬ লাখ ৮৪ হাজার ২০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছে বাইডেন। তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পেয়েছেন ২৬ লাখ ১৭ হাজার ৬০ ভোট। 

এদিকে পেনসিলভানিয়া ও মিশিগানে পুনরায় ভোট গণনার জন্য মামলা করার কথা জানিয়েছে ট্রাম্প শিবির। ট্রাম্প শিবিরের পক্ষ থেকে উইসকনসিন নিয়েও আইনি চ্যালেঞ্জের সম্ভাবনা বাড়ছে। এই অঙ্গরাজ্যেও ইতোমধ্যে বাইডেন জয়ী হয়েছেন। 

ট্রাম্প শিবিরের অভিযোগ ডেমোক্র্যাট কর্মকর্তারা পর্যবেক্ষকদের গণনা কার্যক্রম থেকে ২৫ ফুট বা তারও বেশি দূরে থাকতে বাধ্য করেছে। ফলে তাদের পর্যবেক্ষকদের অর্থবহ কাজের কোনো সুযোগ থাকছে না।

সিএনএনের খবরে বলা হয়, এক বিবৃতি দিয়ে ট্রাম্প শিবির মিশিগানে মামলা করার কথা বলেছে। তবে সিএনএনের পক্ষ থেকে খোঁজ নিয়ে জানা যায় এ ধরনের কোনো মামলা হয়নি। ট্রাম্প শিবির যে আদালতে মামলার করার কথা জানিয়েছে, সেই আদালতে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর