৭ নভেম্বর, ২০২০ ১৬:১৮
চাপে পড়ে বাইডেনকে কটাক্ষ ট্রাম্পের

‌ভুল করেও প্রেসিডেন্ট পদের দাবি জানাবেন না‌, আমিও পারি!

অনলাইন ডেস্ক

‌ভুল করেও প্রেসিডেন্ট পদের দাবি জানাবেন না‌, আমিও পারি!

হার প্রায় নিশ্চিত জেনে নিজেকে আর সামলে রাখতে পারছেন না ডোনাল্ড ট্রাম্প। এবার তিনি প্রতিপক্ষ জো বাইডেনের উদ্দেশে টুইট করে বসলেন, ‘‌ভুল করেও প্রেসিডেন্ট পদের দাবি জানাবেন না। আমিও সেই দাবি জানাতে পারি। আইনি প্রক্রিয়া সবে শুরু হয়েছে!‌’‌ 

ভোটের ফলাফল যত প্রকাশ্যে আসছে, ততই এগিয়ে যাচ্ছেন বাইডেন। আর পিছিয়ে পড়ছেন ট্রাম্প। নির্বাচনের পর তিনদিন হয়ে গেলেও এখনও চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়নি। তবে গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে এগিয়ে রয়েছেন বাইডেন। যেমন অ্যারিজোনা, নেভাডা পেনসিলভানিয়া ও রিপাবলিকানদের গড় বলে পরিচিত জর্জিয়া। তবে জর্জিয়ায় পুনর্গণনার নির্দেশ দিয়েছে আদালত। আর পেনসিলভানিয়ায় প্রায় ২০ হাজার ভোটে এগিয়ে আছেন বাইডেন। 

ট্রাম্প এগিয়ে আছেন আলাস্কা ও নর্থ ক্যারোলিনায়। মূলত ছ’‌টি রাজ্যের ফলাফলেই ঝুলে রয়েছে দুই বৃদ্ধের মসনদ–ভাগ্য। এই রাজ্যগুলোর মধ্যে আলাস্কা ছাড়া যে কোনও একটি রাজ্যের ফলই পাল্টে দিতে পারে ডোনাল্ড ট্রাম্প বা জো বাইডেনের লড়াইয়ের ছবিটা। 

ডিসাইডার রাজ্যগুলির গণনা ঘিরে উত্তেজনার পারদ চরমে। পেনসিলভানিয়ায় যেমন ভোট গণনায় কারচুপির অভিযোগ জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন ট্রাম্প। জর্জিয়ায় রীতিমতো সুতোয় ঝুলছে জয়–পরাজয়ের ব্যবধান। পুনর্গণনার রায় আসার আগে পর্যন্ত ১০৯৭ ভোটে এগিয়ে ছিলেন বাইডেন। সূত্র : আজকাল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর