৮ নভেম্বর, ২০২০ ০৫:৪১

বাইডেনকে বিজয়ী ঘোষণার পর সংঘর্ষে জড়ালেন ট্রাম্প সমর্থকরা

অনলাইন ডেস্ক

বাইডেনকে বিজয়ী ঘোষণার পর সংঘর্ষে জড়ালেন ট্রাম্প সমর্থকরা

ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। জো বাইডেনকে বিজয়ী ঘোষণার পর থেকে সংঘর্ষে জড়িয়ে পড়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্প ট্রাম্পের সমর্থকরা। তারা উইসকন রাজ্যে মেডিসন, নর্থ ক্যারোনা, ভার্জিনা ও পেনসেলভিনিয়ায় ডেমোক্র্যাট প্রার্থীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেখানে জটলাও সৃষ্টি হয়।

শনিবারের (৭ নভেম্বর) ফলাফলে ১৯৯০ সালের পর ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্টের প্রথম হার এটি। নির্বাচনী ফল নির্ধারণকারী পেনসেলভেনিয়া জয়ের পর প্রেসিডেন্টের আসন নিশ্চিত করলেন বাইডেন। তবে সংবাদমাধ্যমের খবরে বাইডেনকে জয়ী ঘোষণার সময়ই শনিবার রাতে এক টুইটে ট্রাম্প আবারও দাবি করেছেন, নির্বাচনে জয়ী হয়েছেন তিনিই। টুইটে তিনি বলেছেন, নির্বাচনে আমিই জিতেছি, অনেক ভোটের ব্যবধানে!

এর আগে, এক টুইটে ট্রাম্প লেখেন, মঙ্গলবার রাত ৮টার পর কয়েক হাজার অবৈধ ভোট পড়েছে, যা নির্বাচনী যুদ্ধের ক্ষেত্রগুলোর ফলাফল পরিবর্তন করেছে।’ তিনি আরও লেখেন, ‘নির্বাচনের দিন পেনসিলভানিয়া ও এরকম আরও অন্য রাজ্য, যেখানে খুব অল্প ব্যবধান ছিল, সেখানকার ফলাফল সম্পূর্ণ ও পুরোপুরিভাবে পাল্টে দেওয়া হয়েছে।’ 
তবে ট্রাম্পের এই টুইটের প্রতিক্রিয়ায় টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, এই অভিযোগ 'বিভ্রান্তিকর' ও 'বিতর্কিত' হতে পারে।  
শনিবার স্থানীয় সময় দুপুরে পেনসিলভেনিয়ার রাজ্যের ভোট গণনা শেষ হয়। তারপর বাইডেনের জয়ের আনঅফিসিয়াল তথ্য প্রকাশ করে আন্তর্জাতিক গণমাধ্যম। ইতোমধ্যে ফলাফল প্রত্যাখ্যান করে ট্রাম্প গণমাধ্যমগুলোকে বলেন, আমরা সবাই জানি যে কেন বাইডেন তাড়াহুড়ো করে বিজয়ী হিসেবে মিথ্যাচার করছেন এবং তার মিডিয়া সহযোগীরা তাকে সহযোগিতা করছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর