১০ নভেম্বর, ২০২২ ১৬:২৫

কাতার বিশ্বকাপ: দল ঘোষণা ক্রোয়েশিয়ার

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপ: দল ঘোষণা ক্রোয়েশিয়ার

নির্ধারিত সময়ের আগেই কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রোয়েশিয়া। বুধবার (০৯ নভেম্বর) এ দল ঘোষণা করা হয়। এর আগে ৩৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন ক্রোয়েশিয়ার কোচ জলাতকো ডালিচ। এবার সেই তালিকা থেকে আট জনকে বাদ দিয়ে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলেন তিনি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফাইনাল খেলে চমক দেখিয়েছিল ক্রোয়েশিয়া। তবে সেবার রানার্সআপ হয়েই থামতে হয়েছিল লুকা মদ্রিচদের। বিশ্বকাপ না জিতলেও টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছিলেন মদ্রিচ। কাতার বিশ্বকাপেও দলে আছেন লুকা মদ্রিচ। তবে দলে নেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা অভিজ্ঞ ডিফেন্ডার দুজে ক্যালেটা। দলে আছেন চেলসি মিডফিল্ডার মাতেও কোভাসিচও।  

ক্রোয়েশিয়ার ২৬ সদস্যের দল

গোলরক্ষক : ডমিনিক লিভাকোভিচ, আইভিকা ইভুসিভ এবং ইভু গ্রাবিচ।

ডিফেন্ডার : ডমাগোজ ভিদা, ডেজান লভরন, বরনা বারিসিচ, জোসিপ জুরানোভিচ, জস্কো গভারদিওল, বরনা সোসা, জোসিপ স্ট্যানিসিচ, মারটিন এরলিচ এবং জোসিপ সুতালো।

মিডফিল্ডার : লুকা মদ্রিচ, মাতেও কোভাসিচ, মার্সেলো ব্রোজোভিচ, মারিও পাসালিচ, নিকোলা ভ্লাসিচ, লভরো মায়ের, ক্রিস্টিয়ান জ্যাকিক্স, লুকা সুচিচ এবং জোসিপ মিসিচ।

ফরোয়ার্ড : ইভান পেরিসিচ, আন্দ্রেহ ক্রামারিচ, ব্রুনো পেটকোভিচ, মিস্লাভ ওরসিচ, আন্তে বুদিমির এবং মার্কো লিভাহা।

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হবে আগামী ২০ নভেম্বর। উদ্বোধনী ম্যাচ মাতাবে কাতার ও ইকুয়েডর। এদিকে, নিজেদের প্রথম ম্যাচে ২৩ নভেম্বর মরক্কোর বিপক্ষে মাঠে নামবে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া।

বিডি-প্রতিদিন/এএসটি

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর