১৯ নভেম্বর, ২০২২ ১৯:৪১

তিন ঘণ্টা অ্যালকোহল ছাড়া বাঁচতে পারবেন সমর্থকরা : ফিফা প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

তিন ঘণ্টা অ্যালকোহল ছাড়া বাঁচতে পারবেন সমর্থকরা : ফিফা প্রেসিডেন্ট

আগামীকাল ২০ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ফুটবলের বিশ্বযুদ্ধ। বিশ্বকাপ শুরু আগে এক সংবাদ সম্মেলেনের মুখোমুখি হলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তিনি টুর্নামেন্ট শুরুর শেষ মুহূর্তে কাতার সরকারের নির্দেশে স্টেডিয়ামে বিয়ার বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়ে বলেন, স্টেডিয়ামে অ্যালকোহল বিক্রি করা সম্ভব কি না, তা শেষ মুহূর্ত পর্যন্ত আমরা চেষ্টা করেছি। তা সত্ত্বেও বলবো, তিন ঘণ্টা বিয়ার না খেলেও সমর্থকরা বেঁচে থাকতে পারবেন।

আজ শনিবার দোহায় সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। ইনফান্তিনো বলেন, ‘তিন ঘণ্টা বিয়ার না খেলেও সবাই বেঁচে থাকবেন। এই কারণেই হয়তো ফ্রান্স, স্পেন, স্কটল্যান্ডে স্টেডিয়ামে মদ বিক্রি করা নিষিদ্ধ। হয়তো ওরা আমাদের থেকে বেশি বুদ্ধিমান। তাই এই কাজ করেছে।’

এদিকে, মাঠে যে বিয়ার পাওয়া যাবে না তা নয়। কিন্তু তাতে অ্যালকোহল থাকবে না। ফিফা ফ্যান ফেস্টিভ্যালেই অ্যালকোহলযুক্ত বিয়ার পাওয়া যাবে। এছাড়া নির্বাচিত কিছু হোটেলে বিয়ারসহ অন্যান্য কিছু পাওয়া যাবে। স্টেডিয়ামে বিয়ার বিক্রির অনুরোধে কাতার সরকার প্রথমে রাজি হলেও শুক্রবার হঠাৎই তারা ঘুরে দাঁড়ায়। ফিফাও বিবৃতি জারি করে সিদ্ধান্ত বদলানোর কথা জানায়। এই সিদ্ধান্তে শুধু সমর্থকরাই নন, ক্ষুব্ধ বিয়ার উৎপাদনকারী সংস্থাও।

সূত্র : খালিজ টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর