১৯ নভেম্বর, ২০২২ ২১:২৯

সাতক্ষীরায় চলছে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ‌‘পতাকা যুদ্ধ’

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় চলছে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ‌‘পতাকা যুদ্ধ’

আগামীকাল রবিবার থেকে কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। তাই সাতক্ষীরায় ফুটবল বিশ্বকাপকে নিয়ে উন্মাদনার শেষ নেই। বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সাতক্ষীরার ফুটবল প্রেমিরা মূলত দুই দলে বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন দলের পতাকা শোভা পাচ্ছে বাড়ির ছাদ, রাস্তাসহ বিভিন্ন স্থানে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ। কে কত বড় পতাকা তৈরি করে দর্শণ করাতে পারে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা পতাকা ও বাদ্যযন্ত্র নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করেছে।

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে তালায় ব্রাজিল ফ্যান ক্লাব ৩৫০ হাত পতাকা ও ব্যাণ্ড বাজিয়ে শুক্রবার সকাল ১০টায় শোভাযাত্রা করেছে। এদিকে আর্জেন্টিনা ফ্যান ক্লাব শনিবার সকাল ১১টায় ৬০০ হাত পতাকা নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করেছে। ব্রাজিলকে ফুটবলের যাদুকর হিসেবে উলে­খ করে নেইমারের মাধ্যমে দেশটি আবারো শিরোপা অর্জন করবে এমনটি দাবি ব্রাজিল সমর্থকদের। তবে আর্জেন্টিনার হয়ে খেলতে যেয়ে বেশ কয়েটি পুরষ্কার পাওয়া মেসির হাত দিয়ে আর্জেন্টেনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ দেশের মাটিতে নিয়ে যাবে এমনটি প্রত্যাশা ওই দলের সমর্থকদের।

তালা সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান মোড়ল জানান, ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক তিনি। তার পরিবারের সদস্যরাও একই পথের পথিক। মেসির খেলা তাকে বেশি আকর্ষণ করে। তাই নানা পুরষ্কারে ভূষিত মেসির হাতে তিনি এবারের বিশ্বকাপ দেখতে চান।

তালা মুক্তিযোদ্ধা কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী জগন্নাথ সরকার বলেন, আর্জেন্টিনার খেলা তার ভালো লাগে। আর এ ভালোলাগা যেন এবারে মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার মধ্য দিয়েই পূর্ণতা পায়। একইসাথে এ খেলা বাংলাদেশের সকল ফুটবল খেলোয়ারদেরকে উৎসাহিত করার পাশাপাশি মাদকমুক্ত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। 

তালার আর্জেন্টিনা ফুটবল ফ্যান ক্লাবের সভাপতি হাবিবুর রহমান বলেন, ফুটবল প্রেমিক হিসেবে আর্জেন্টিনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ জিতবে। তাই তারা কয়েকজন মিলে উদ্যোগ নিয়ে ৬০০ হাত পতাকা বানিয়েছেন।

তালা ব্রাজিল ফ্যান ক্লাবের অর্ঘ ঘোষ বলেন, ফুলবলের উৎকর্ষতার প্রতীক ব্রাজিল। ব্রাজিলের নেইমারের কোন বিকল্প নেই। এ খেলা বাংলাদেশী ফুটবলারদের অনুপ্রাণিত করবে।

তালা ব্রাজিল ফ্যান ক্লাবের সদস্য সুমন হোড় জানান, ব্রাজিল তার খেলার শ্রেষ্ঠত্ব ইতিমধ্যেই বারবার প্রমাণ করেছে। ফলস্বরুপ কয়েকবার বিশ্বকাপ জিতেছে। এবারও তারা বিশ্বকাপ পাবে। একইভাবে ফুটবল খেলার মধ্য দিয়ে যুবসমাজ মাদক থেকে দূরে সরে আসবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর