২০ নভেম্বর, ২০২২ ০৫:০০

করিম বেনজেমাকে নিয়ে ফ্রান্স শিবিরে উৎকণ্ঠা

অনলাইন ডেস্ক

করিম বেনজেমাকে নিয়ে ফ্রান্স শিবিরে  উৎকণ্ঠা

বেনজেমাকে শনিবার অনুশীলন থেকে সরিয়ে নেওয়া হয়

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের তিন দিন আগে ফ্রান্স শিবিরে নতুন দুর্ভাবনা। অনুশীলনে ফরোয়ার্ড করিম বেনজেমা চোট পেয়েছেন বলে খবর প্রকাশ করেছে  ফরাসি সংবাদমাধ্যম। খবরে বলা হয়েছে, শনিবার পায়ের পেশির চোট কাটিয়ে ফ্রান্স দলের সঙ্গে পুরোদমে অনুশীলন শুরু করেন বেনজেমা। তবে অনুশীলন শেষ করতে পারেননি রিয়াল মাদ্রিদ তারকা।

ফ্রান্সের ক্রীড়া প্রত্রিকা লেকিপে ও আরএমসি স্পোর্ট তাদের প্রতিবেদনে জানিয়েছে, চোটের কারণে বেনজেমাকে অনুশীলন থেকে সরিয়ে নেওয়া হয়।

বেনজেমা এই মৌসুমের শুরুতে হাঁটুর চোটে পড়েছিলেন। পরে পায়ের পেশিতে চোট পান তিনি। ফলে বিশ্বকাপের আগে রিয়ালের সর্বশেষ চার ম্যাচে খেলতে পারেননি এবারের ব্যালন ডি’অর জয়ী। আগামী মঙ্গলবার ‘ডি’ গ্রুপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ফ্রান্স। এরপর ২৬ ও ৩০ নভেম্বর যথাক্রমে ডেনমার্ক ও তিউনিসিয়ার মুখোমুখি হবে তারা।

লেকিপের খবরে আরও বলা হয়েছে, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না বেনজেমা। এমনকি টুর্নামেন্ট থেকেই ছিটকে যেতে পারেন তিনি। বেনজেমাকে পুরো আসরের জন্য হারালে দিদিয়ে দেশমের দলের জন্য তা হবে অনেক বড় ধাক্কা। যদিও দলের আক্রমণভাগে কিলিয়ান এমবাপে, অঁতোয়ান গ্রিজমান ও অলিভিয়ে জিরুদের মতো খেলোয়াড় আছে।

এর আগে অনুশীলনে সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে সংঘর্ষে হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় বিশ্বকাপ থেকে ছিটকে যান লাইপজিগের স্ট্রাইকার ক্রিস্তোফা এনকুনকু। চোটের কারণে দুই মিডফিল্ডার পল পগবা ও এনগোলো কঁতেকে আগেই হারায় ফ্রান্স।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর