২০ নভেম্বর, ২০২২ ১১:৫৬

কাতারেই হতাশা ঘোচাতে চান লেবানডস্কি

অনলাইন ডেস্ক

কাতারেই হতাশা ঘোচাতে চান লেবানডস্কি

রবার্ট লেবানডস্কি।

কয়েক বছর ধরে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে গোলের পর গোল করে চলেছেন রবার্ট লেবানডস্কি। অনেকের চোখে তিনি একটা ‘গোলমেশিন’। তবে এই গোল নিয়েই বড় এক আক্ষেপ আছে পোলিশ তারকার। বিশ্বকাপে যে কখনও জালের দেখা পাননি তিনি। কাতারেই সেই হতাশা ঘোচাতে চান বার্সেলোনা স্ট্রাইকার।

২০০৮ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় লেভানদোভস্কির। তবে প্রথম বিশ্বকাপ খেলতে তাকে অপেক্ষা করতে হয় ২০১৮ আসর পর্যন্ত। কারণ ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি পোল্যান্ড। রাশিয়ায় অনুষ্ঠিত গত বিশ্বকাপে অবশ্য আলো ছড়াতে পারেননি লেবানডস্কি। জালের দেখা পাননি একবারও। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া পোল্যান্ড গোল করেছিল মোটে দুটি। এবার অবশ্য সবখানেই দারুণ ছন্দে আছেন তিনি।

বায়ার্ন মিউনিখে গত কয়েক বছর ধরে ধারাবাহিক পারফরম্যান্সে অনেক রেকর্ড গড়া লেবানডস্কি এই মৌসুমের শুরুতে যোগ দেন বার্সেলোনায়। কাম্প নউয়েও দারুণ ছন্দে আছেন ৩৪ বছর বয়সী তারকা। দলটির হয়ে বিশ্বকাপ বিরতির আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯ ম্যাচে গোল করেছেন ১৮টি। এই সময়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে তার চেয়ে বেশি গোল করেছেন আর্লিং হলান্ড (২৩) ও কিলিয়ান এমবাপে (১৯ গোল)।

পোল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (১৩৪ ম্যাচে ৭৬ গোল) লেবানডস্কি এই বিশ্বকাপের বাছাইয়ে ৯টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ৪টি। সবকিছুই ইঙ্গিত দিচ্ছে, কাতারে হয়তো ভালো সময় কাটবে তার। বিবিসি রেডিও-৫ লাইভের সঙ্গে আলাপচারিতায় লেভানদোভস্কি বলেন, বিশ্বকাপে প্রথম গোল করে স্বপ্নপূরণ করতে চান তিনি। তিনি আরও বলেন, বিশ্বকাপে গোল করতে পারলে বড় একটা স্বপ্নপূরণ হবে এবং আমি এই স্বপ্নের জন্য সবকিছু করতে যাচ্ছি। আশা করি, এই বিশ্বকাপে গোল পাব।

আগামী মঙ্গলবার মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লেভানদোভস্কিদের বিশ্বকাপ অভিযান। ‘সি’ গ্রুপের অন্য দুই দল আর্জেন্টিনা ও সৌদি আরব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর