২১ নভেম্বর, ২০২২ ১৪:১২

ওয়েলসের বাজির ঘোড়া বেল

অনলাইন ডেস্ক

ওয়েলসের বাজির ঘোড়া বেল

গ্যারেথ বেল

ওয়েলস সর্বশেষ বিশ্বকাপ খেলেছিল ১৯৫৮ সালে। ২০১৮ সাল পর্যন্ত পরের ৬০ বছর শুধু দর্শক হয়ে দেখেছে বিশ্বকাপ। গ্যারেথ বেলের নেতৃত্বে ওয়েলস এবার বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ওয়েলসের। খেলাটি হবে বাংলাদেশ সময় সোমবার দিবাগত ১ টায়। 

কানাডা, কোস্টারিকা ও মেক্সিকোর সঙ্গে লড়াই করে এবারের বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ওয়েলস। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়বে তারা। শক্তিমত্তার বিচারে ওয়েলস অপেক্ষাকৃত ছোট দল। তবে বিশ্বকাপের ২২তম আসরে ‘বি’ গ্রুপে ওয়েলসের ম্যাচ নিয়ে ফুটবলপ্রেমীদের আলাদা নজর কাড়বেন অন্যতম বিশ্বসেরা তারকা গ্যারেথ বেল। এটাই লসএঞ্জেলস এফসির ফুটবলারের প্রথম বিশ্বকাপ।

এ নিয়ে বেশ উৎফুল্ল বিয়াল মাদ্রিদের সাবেক এ স্ট্রাইকার। তিনি জানান, অনেক দিন পর আমরা বিশ্বকাপ খেলব। বিশ্বকাপে স্মরণীয় কিছু করতে চাই।

বর্তমানে ফর্মে রয়েছেন বেল। ক্লাব ফুটবলে বেল সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি লা লিগাসহ জিতেছেন মোট ১৬টি শিরোপা।

কাতার বিশ্বকাপে ভালো কিছু করতে ওয়েলসের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল করা গ্যারেথ বেলই হতে পারেন ওয়েলসের বাজির ঘোড়া।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর