২১ নভেম্বর, ২০২২ ১৪:৩৩

বিশ্বকাপ ঘিরে পাহাড়েও ভক্তদের উচ্ছ্বাস

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বিশ্বকাপ ঘিরে পাহাড়েও ভক্তদের উচ্ছ্বাস

কাতারের মাঠে বিশ্বকাপ। কিন্তু আনন্দ উচ্ছ্বাসের উৎসবে পরিণত হয়েছে পাহাড়। যার যার দল নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন তরুণ-তরুণী, যুবক-যুবতীসহ সব বয়সের মানুষ। কেউ পড়ছেন জার্সি আর কেউ উড়াচ্ছেন পতাকা। হলুদ, নীল সাদা রঙে সেজেছে পাহাড়। একই ভাবে রঙ করা হয়েছে পাহাড়ি সড়ক ও সেতু। দূর থেকে মনে হবে এ যেনো একটু করো ব্রাজিল আর্জেন্টিনার মানচিত্র। 

আর্জেন্টিনা ভক্ত মো. নাছির উদ্দিন সোহেল জানায়, খেলা প্রছন্দ করে না এমন মানুষ কমই আছে। সবাই চাই যার যার দল জিতুক। আমরা বাংলাদেশকে ভালোবাসি। সে ভালোবাসা চিরস্থায়ী। তবে বিশ্বকাপ ফুটবল খেলা ভিন্ন। মাঠে দল হিসেবে আমার মনে হয় আর্জেন্টিনা সবচেয়ে ভালো খেলে। তাই মনে হয় এবার আর্জেন্টিনার বিজয় নিশ্চিত।
তবে ব্রাজিল ভক্তদের উচ্ছ্বাসের কমতি ছিল না। ব্রাজিল ভক্ত কেতন চাকমা জানান, আমার প্রিয় দল ব্রাজিল। আমি বিশ্বাস করি এবারও ব্রাজিল জিতবে। 

অন্যদিকে বিশ্বকাপকে ঘিরে ভক্তদের উচ্ছ্বাসের গুরুত্ব দিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও পৌরসভার উদ্যোগে রাঙামাটির রিজার্ভ বাজার ও আসামবস্তি সেতুগুলো রঙ করা হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা রঙে। 

রাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধূরী বলেন, সবেমাত্র শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল খেলা। আমি নিজেও আর্জেন্টিনার পক্ষে। কিন্তু ভক্তদের অনুরোধে আমরা সেতুগুলোকে আর্জেন্টিনা আর ব্রাজিলের পাতাকার রঙে রাঙিয়েছি। কারণ আমি বিশ্বাস করি এ বিশ্বকাপ খেলাকে ঘিরে মানুষের মাঝে ঘটবে সংস্কৃতির বিকাশ।

একই কথা জানান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ইঞ্জিনিয়ার তুশি চাকমা। তিনি বলেন, সেতু নির্মাণের পর আমরা রঙের কাজ শুরু করি। তবে স্থানীয়রা অনুরোধ করেছে সেতুগুলো যাতে ব্রাজিল আর্জেন্টিনার রঙে সাজানে হয়। তাই আমরা করেছি। এতে যদি সাধারণ মানুষ একটু আনন্দ পায় তাহলে আমরাও খুশি।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর