২২ নভেম্বর, ২০২২ ১৪:৩৫

‘গুরুতর অভিযোগে’ গ্রেফতার হয়েছিলেন আর্জেন্টিনা-সৌদি ম্যাচের রেফারি!

অনলাইন ডেস্ক

‘গুরুতর অভিযোগে’ গ্রেফতার হয়েছিলেন আর্জেন্টিনা-সৌদি ম্যাচের রেফারি!

স্লাভকো ভিনচিচ

কাতার বিশ্বকাপে আজ মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে নান্দনিক ফুটবলের দেশ আর্জেন্টিনা ও মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব।

কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ পরিচালনা করবেন স্লোভেনিয়ান রেফারি স্লাভকো ভিনচিচ।

এছাড়াও তার সঙ্গে থাকছেন দু’জন সহকারী। তারাও স্লোভেনিয়ান। তারা হলেন- টমাস ক্লানসিনিক ও আন্দ্রাজ কোভাচিচ। আর চতুর্থ রেফারির দায়িত্বে সেনেগালের মাগুয়েত্তে এনদিয়ায়ে।

বিশ্বকাপের এই ম্যাচের আগে জীবনের অতীত ইতিহাস নিয়ে ব্যাপক আলোচিত হচ্ছেন ৪২ বছর বয়সী স্লাভকো ভিনচিচ।

জানা গেছে, ২০১০ সাল থেকে ফিফা রেফারির দায়িত্ব পালন করছেন স্লাভকো ভিনচিচ। গত ইউরোপা লিগের ফাইনাল ম্যাচও পরিচালনা করেছেন তিনি। 

তবে বড়দের বিশ্বকাপে এই ম্যাচ দিয়েই অভিষেক হচ্ছে তার। কিন্তু তার আগে ব্যাপক আলোচিত হচ্ছে দুই বছর আগের কৃতকর্মের জন্য।

জানা গেছে, ড্রাগ ও অস্ত্র চোরাচালান এবং পতিতাবৃত্তির চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই বছর আগে গ্রেফতার হয়েছিলেন স্লাভকো ভিনচিচ।

২০২০ সালের ঘটনা। করোনার মহামারীর সময় বসনিয়ার বিয়েইনা শহরের একটি কেবিনে পুলিশ তাকে গ্রেফতার করে। সেই কেবিনে পুলিশ ৯ জন নারী, ২৬ জন পুরুষ, অবৈধ অস্ত্র ও প্রচুর কোকেনের সন্ধান পেয়েছিল। 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, ১৪ প্যাকেট কোকেন উদ্ধার করেছিল পুলিশ আর ১০টি অবৈধ অস্ত্র। এর পাশাপাশি তিনটি বুলেট প্রুফ জ্যাকেট ও ১০ হাজার ইউরোও উদ্ধার করা হয়। 

পরে তদন্তে জানা যায়, এই চক্রের সঙ্গে সরাসরি সংযোগ ছিল না ভিনচিচের। পুলিশ তাকে গ্রেফতার করেছিল সার্বিয়ান মডেল তিয়ানা মাকসিমোভিচের সঙ্গে জড়িত থাকার সন্দেহে। তিয়ানার বিরুদ্ধে পতিতাবৃত্তি চক্র চালানোর অভিযোগ ছিল। সূত্র: টিওয়াইসি স্পোর্টস, ডেইলি মেইল, দ্য সান

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর