২২ নভেম্বর, ২০২২ ২৩:৩১

ইবিতে বিশ্বকাপ উন্মাদনা, মরুর উত্তাপ ক্যাম্পাসে

ইবি প্রতিনিধি

ইবিতে বিশ্বকাপ উন্মাদনা, মরুর উত্তাপ ক্যাম্পাসে

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ফুটবল জ্বরে কাঁপছে গোটা বিশ্ব। এ খেলাকে সামনে রেখে উন্মাদনায় মেতেছে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। গোটা বিশ্বের মত এই উত্তাপের আঁচ লেগেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৭৫ একরে। শিক্ষার্থীদের এবারের বিশ্বকাপের উন্মাদনা কয়েকগুণ বাড়িয়েছে এলইডি স্ক্রিন। বিশ্ববিদ্যালয়ের  ক্রিকেট মাঠে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সৌজন্যে বসানো হয়েছে স্টার টেকনো ভিশনের ১০*১৬ ফিটের জায়ান্ট এলইডি স্ক্রিন। প্রতিটি খেলা দেখানো হচ্ছে বড় স্ক্রিনে।

খেলা উপভোগ করছেন প্রায় অর্ধসহস্র শিক্ষার্থী। মঙ্গলবার (২২ নভেম্বর) আর্জেন্টিনা ও সৌদি আরবের মধ্যকার খেলা দেখতে আসা শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের উপস্থিতি ছিল সমান সমান। খেলা চলকালীন স্লোগান আর বাঁশি বাজিয়ে নিজেদেরকে জানান দিচ্ছিল দুই দলের সমর্থকরা।

খেলায় আর্জেন্টিনা ১-২ গোলে হারলে স্লোগানে ফেটে পড়ে ব্রাজিল সমর্থক ভক্তরা। মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস ঘুরে নিজেদেরকে জানান দেন তারা। খেলার মাঝে মাঝেই ব্রাজিল সমর্থকদের আতশবাজির ঝলাকানিতে আলোকিত হচ্ছিল চারিদিক। অন্যদিকে, আর্জেন্টিনা সমর্থকদেরও হুঙ্কার আর মেসি মেসি স্লোগানে মুখরিত ছিল ক্যাম্পাস। তবে প্রিয় দলের হারে মন খারাপ তাদের। তারা আশাবাদী এবারের বিশ্বকাপ মেসিদের ঘরে উঠবে।

আর্জেন্টিনা সমর্থক রেজওয়ান আহমেদ বলেন, ব্রাজিল সমর্থকরা যদি সাতটি গোল খেয়ে হজম করতে পারে।  তাহলে আমরা কেন পারব না। একটি খেলায় হেরেছে মাত্র। হয়তো সামনের খেলাগুলোতে ইতিহাস সৃষ্টি করার মতো খেলা করবে। এবারের ট্রফিটা মেসির হাতে উঠবে। তাহলেই আক্ষেপ ঘুচবে মেসিসহ তার সমর্থকদের।

ব্রাজিল সমর্থক নাহিদ হোসেন বলেন, আর্জেন্টিনা সমর্থকরা খেলা করার আগেই যেন তারা ট্রফি পেয়ে গেছে এরকম অবস্থা। আসলে তারা এবার প্রথম পর্ব থেকেই বাদ পড়ে যাবে। আর্জেন্টিনা সমর্থকদের সমবেদনা জানাই।

এ ছাড়া ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রিয়দলের পতাকা-জার্সি কিংবা প্রিয় খেলোয়াড় ঘিরে ফুটবল সমর্থকদের নানা তর্ক-বিতর্কে ক্যাম্পাস সরগরম। বিশ্ববিদ্যালয়ের আবাসিক  হল, শ্রেণীকক্ষ থেকে ক্যাম্পাস জুড়ে সর্বত্রে এখন আলোচনার কেন্দ্রে রয়েছে এই কাতার বিশ্বকাপ। শুধু পাল্টাপাল্টি মিছিল আর বাকযুদ্ধে সিক্ত নয় ভক্ত সমর্থকরা। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে প্রিয় দলের পতাকা টানাতেও প্রতিযোগিতায় মেতে উঠেছেন তারা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর