২৩ নভেম্বর, ২০২২ ০৯:১৯

‘পাঁচ মিনিটের ভুল’

অনলাইন ডেস্ক

‘পাঁচ মিনিটের ভুল’

সাড়ে তিন বছরে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতারে পা রেখেছিল আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপের ফেভারিট দলগুলোর একটি তারা। সেই দলকেই মঙ্গলবার এক ঝটকায় আকাশ থেকে মাটিতে নামিয়ে আনে সৌদি আরব।

‘সি’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতে বিশ্বকাপ ইতিহাসে বড় অঘটনের জন্ম দেয় টুর্নামেন্টের আগে নিজেদের সবশেষ ১০ ম্যাচের মাত্র দুটিতে জেতা দলটি। 

ম্যাচের পর আর্জেন্টিনার সংবাদমাধ্যমকে লিওনেল মেসি বললেন, বিশ্বকাপ অভিযানের শুরুটা এমন হবে, ভাবতেও পারেননি তারা। তিনি বলেন, “এটা এমন একটা পরিস্থিতি যেখানে এই দলের খেলোয়াড়রা কখনও পড়েনি। অনেক দিন পর আমরা এরকম বড় একটা ধাক্কা খেলাম। এমন শুরুর কথা আমরা ভাবিনি।”

ম্যাচের শুরুটা অবশ্য দারুণ হয় আর্জেন্টিনার। দশম মিনিটে পেনাল্টি গোলে দলকে এগিয়ে নেন মেসি। এরপর প্রথমার্ধে আরও তিনবার বল জালে পাঠায় তারা, তবে অফসাইডের বাঁশি বাজে প্রতিবারই। যদিও দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে দুবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। গতিময় ফুটবলে এই অর্ধের শুরুতে পাঁচ মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সৌদি আরব। ঘুরে দাঁড়ানোর অনেক সময় থাকলেও পারেনি কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। 

দুই গোল হজমের পর ম্যাচে ফেরা কঠিন হয়ে গিয়েছিল বলে মনে করেন মেসি। তিনি বলেন, “পাঁচ মিনিটের ভুলে আমরা ২-১ গোলে পিছিয়ে পড়লাম এবং তারপর ম্যাচটা খুব কঠিন হয়ে গিয়েছিল। আমরা একতা হারিয়ে ফেলি এবং বল এদিক-ওদিক মারতে থাকি।” 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর