২৪ নভেম্বর, ২০২২ ০৮:৩৩

শিরোপার সন্ধানে ব্রাজিল

অনলাইন ডেস্ক

শিরোপার সন্ধানে ব্রাজিল

কাতার বিশ্বকাপটা কি নেইমারের হবে? এমন প্রশ্ন উঠলেই ব্রাজিলিয়ানদের মনে পুলক জাগে। মুচকি হাসি দিয়ে বলে, আমরা ঠিক সেরা ফেভারিট নই। আরও তো দল আছে। বিশেষ করে আর্জেন্টিনা আর ফ্রান্স। ব্রাজিলিয়ান সমর্থকরা নিজেদেরকে সরাসরি ফেভারিট না বললেও মনে মনে ঠিকই হেক্সা জয়ের স্বপ্ন দেখছেন। কাতারের অলিতে-গলিতে তাদের উপস্থিতি বেশ বড় সংখ্যাই চোখে পড়ে। হলুদ জার্সি গায়ে জড়িয়ে তারা দল বেঁধে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যায়। কারণে অকারণে ‘ওলে, ওলে’ গান গায়। সাম্বার ছন্দ তোলে যেখানে সেখানে। আজ কি নেইমার লুসাইল স্টেডিয়ামে সাম্বার ছন্দ তুলে ফুটবলের জয়গান গাইতে পারবেন!

ব্রাজিলের হলুদ জার্সিতে নেইমারের সেরা অর্জন ২০১৩ সালে ফিফা কনফেডারেশন কাপ জয়। এরপর ২০১৯ সালে ব্রাজিল কোপা আমেরিকা জয় করে। তবে সেই টুর্নামেন্টে ইনজুরির কারণে খেলতেই পারেননি নেইমার। বিশ্বকাপ জিতেই কী তবে এই হতাশা দূর করবেন ব্রাজিলিয়ান এই তারকা! একথা বলার সময় এখনো আসেনি। বিশেষ করে ব্রাজিলিয়ানরা এখনই কোনো মন্তব্য করতে নারাজ। 

পরিসংখ্যান, পারফরম্যান্স সবকিছুই ব্রাজিলের পক্ষে। ইতিহাসটাও ‘জোগো বোনিতো’র জয়ের কথাই বলছে। ২০০২ সালে প্রথমবার এশিয়ার মাটিতে বিশ্বকাপ হয়। সেবার জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ জয় করে ব্রাজিল। এবারেও এশিয়ার মাটিতে বিশ্বকাপ। ইতিহাস কি ফিরে আসবে!


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর