শিরোনাম
২৫ নভেম্বর, ২০২২ ২৩:৫৭

ইকুয়েডরের সাথে ড্র করল নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক

ইকুয়েডরের সাথে ড্র করল নেদারল্যান্ডস

সংগৃহীত ছবি

বিশ্বকাপে গ্রুপ ‘এ’-তে প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ২-০ গোলের জয়ে আসর শুরু করেছিল নেদারল্যান্ডস। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কাতারকে হারানো ইকুয়েডরের মুখোমুখি হয় লুইস ভ্যান হালের দল। তবে এই ম্যাচে জয় পায়নি কেউই। ইকুয়েডরের সাথে ১-১ গোলে ড্র করেছে ডাচরা। নেদারল্যান্ডসের হয়ে গাকপো এবং ইকুয়েডরের হয়ে গোল করেন এনার ভ্যালেন্সিয়া।

বাংলাদেশ সময় শুক্রবার (২৫ নভেম্বর) রাত ১০ টায় মাঠে নামে এই দু'দল। ম্যাচের শুরুতেই আক্রমণ করে গোল তুলে নেয় নেদারল্যান্ডস। গাকপোর ডি বক্সের বাইরে থেকে নেওয়া বা পায়ের শট খুঁজে পায় গোলের ঠিকানা। মাত্র ৬ মিনিটে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় নেদারল্যান্ডস। এবারের টুর্নামেন্টে এটিই এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত গতির গোল। 

গ্রুপ পর্বে টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকা ডাচরা মাঝমাঠের দখল নিয়ে পরিকল্পিতভাবে ইকুয়েডরের রক্ষণভাবে আঘাত হানার চেষ্টা করে। কিন্তু বারবারই ইকুয়েডরের রক্ষণভাবে বল বাধা পেয়ে ফিরে আসে। ম্যাচের ৩২ মিনিটে আগের ম্যাচের জোড়া গোল করা ভ্যালেন্সিয়ার শট দুর্দান্তভাবে রুখে দেন ডাচ গোলরক্ষক নোপার্ট। প্রথমার্ধ শেষের ১ মিনিটে আগে ইকুয়েডরের এস্তোপিনান গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হলে ১-০ গোলে ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় নেদারল্যান্ডস

বিরতি থেকে ফিরে ম্যাচে সমতা ফেরায় ইকুয়েডর। ৪৯ মিনিটে দলকে স্বস্তি এনে দেন ভ্যালেন্সিয়া। যার পর দুদল আক্রমণে-পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তুলেও আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় নেদারল্যান্ডস  ও ইকুয়েডরকে। পুরো ম্যাচে আক্রমণে ধার দেখিয়েছে ইকুয়েডর। নির্ধারিত সময়ে ১৫বার ডাচ শিবিরে আক্রমণ করেছে তারা। যার মধ্যে ৫টিই ছিল অনটার্গেট শট। অন্যদিকে রক্ষণ আগলে খেলে নেদারল্যান্ডস। পুরো ম্যাচে মাত্র দুবার আক্রমণ করে তারা। যার মধ্যে একটিতে মিলে গোলের দেখা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর