শিরোনাম
২৬ নভেম্বর, ২০২২ ১০:২০

দুই ইংল্যান্ড সমর্থককে ‘কাপড় খুলে’ স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক

দুই ইংল্যান্ড সমর্থককে ‘কাপড় খুলে’ স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার অভিযোগ

সংগৃহীত ছবি

কাতারে ইংল্যান্ডের দুই সমর্থককে শরীরের কাপড় খুলে স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল আয়োজক দেশটির পুলিশের বিরুদ্ধে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে এমনটিই দাবি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের ওই সমর্থক ক্রুসেডার পোশাক পরেছিলেন। তারা জানিয়েছেন, তাদেরকে স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার আগে তাদের পোশাক খুলতে বাধ্য করা হয়।  এ সময় তাদের সঙ্গে থাকা রাজকীয় তলোয়াড় সদৃশ্য বস্তু, চেইনমেল এবং সেন্ট জর্জের ক্রুশের সাথে সংযুক্ত হেলমেটগুলো বাজেয়াপ্ত করা হয়।  তাদের ‘গুন্ডা ও প্রতিহিংসাপরায় ‘ বলে আখ্যা দেওয়া হয়। এ সময় তাদের জিজ্ঞাসা করা হয়- তোমরা কি এখানে মুসলমানদের হত্যা করতে এসেছো?

তবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা দাবি করেছে, ওই সমর্থককে দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়েছিল, কারণ তারা মুসলমানদের প্রতি আক্রমণাত্মক ছিলেন। সে সময় ওই স্টেডিয়ামে ইরানের বিপক্ষে খেলছিল ইংল্যান্ড। তারা দু’জন কাতারে বসবাসকারী ব্রিটিশ প্রবাসী বলে জানিয়েছে ফিফা।

ফিফা আরও দাবি করেছে, “ওই দুই সমর্থকদের বৈষম্য-বিরোধী সহকর্মীরা তাদেরকে ভিতরে কাপড় পরতে বা পোশাক পরিবর্তন করতে বলেছেন। কিন্তু তারা তা কানে তোলেননি।” সূত্র: ডেইলি মেইল

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর