৩০ নভেম্বর, ২০২২ ০১:৫৭

প্রতিপক্ষ ইরান, প্রথমার্ধ শেষে এগিয়ে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষ ইরান, প্রথমার্ধ শেষে এগিয়ে যুক্তরাষ্ট্র

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর টিকিটের লড়াইয়ে মাঠে নেমেছে যুক্তরাষ্ট্র ও ইরান। বি গ্রুপ থেকে মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১টায় আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এই দুই দল। 

আগের দুই ম্যাচের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে বিধ্বস্ত হলেও দ্বিতীয় ম্যাচে ওয়েলসকে ২-০ গোলে হারিয়েছিল ইরান। সেই জয়ে টিকে আছে তাদের শেষ ষোলোর আশা। ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে এশিয়ার দেশটির অবস্থান এখন টেবিলের দুইয়ে। অন্যদিকে যুক্তরাষ্ট্র দুই ম্যাচে ড্র করে ২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিনে।

‘বি’ গ্রুপে ৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ইংল্যান্ড। এমতাবস্থায় যুক্তরাষ্ট্র-ইরান ম্যাচে যেই জয় পাবে, তারই শেষ ষোলোর টিকিট পাওয়ার সম্ভাবনা বেশি। কারণ ওয়েলসের আশা বেঁচে থাকলেও সেটা খুবই ক্ষীণ।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলছে যুক্তরাষ্ট্র। কিন্তু বারবার ডিফেন্সে ইরানি দেয়ালের বাধায় আটকে যাচ্ছে। মার্কিন আক্রমণ সামলাতে হিমশিম খাচ্ছে ইরান। ৩০ মিনিট পর্যন্ত ৫টি শট নিয়েছে যুক্তরাষ্ট্র। তার মধ্যে দুটি অনটার্গেট। 

৩৮ মিনিটে পুলিসিকের গোলে এগিয়ে যুক্তরাষ্ট্র। মাঝমাঠ থেকে বাঁ দিকে দারুণ এক ক্রসে বল পান ডেস্ট। হেড দিয়ে তিনি ঠেলে দেন ডি বক্সের মাঝে। সেখানে থাকা পুলিসিক পাঠিয়ে দেন ইরানের জালে। গোল দিতে গিয়ে সংঘর্ষ হয় ইরানি গোলরক্ষকের সঙ্গে। মিনিট কয়েকের জন্য মাঠ ছাড়েন পুলিসিক। ৪৪ মিনিটে আবার ফিরে আসেন। পুলিসিকের করা ওই ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আফ্রিকার দেশটি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর