৩০ নভেম্বর, ২০২২ ০২:১৬

ইংল্যান্ড-ওয়েলস, প্রথমার্ধে গোল পায়নি কেউ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ড-ওয়েলস, প্রথমার্ধে গোল পায়নি কেউ

সংগৃহীত ছবি

ইরানকে ৬-২ গোলে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল ইংল্যান্ড। দুর্দান্ত এই পারফরম্যান্স ধরে রাখতে পারেনি তারা দ্বিতীয় ম্যাচে। যুক্তরাষ্ট্রের সঙ্গে নিষ্প্রাণ ড্র করে গোলশূন্য ব্যবধানে। ‘বি’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ইংল্যান্ডের জন্য বাদ পড়া বলতে গেলে ‘অসম্ভব’। ওয়েলসের বিপক্ষে শেষ ম্যাচে ৪ গোলের ব্যবধানে না হারলেই হলো, উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে।

এমন সমীকরণে দাঁড়িয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় আল রায়ানের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ‘লোকাল ডার্বি’ খেলতে নেমেছে বৃহত্তর ব্রিটেনের দুই দেশ। ওয়েলসের বিরিদ্ধে বারবার সুযোগ মিসের খেসারত দিয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে থাকতে হয়েছে গোলশূন্য। 

ম্যাচের ২৪ মিনিটে ডি বক্সের  একটু সামনে থেকে নিখুঁত এক পাস দেন হ্যারি কেন। সামনে ছিলেন রাশফোর্ড। গোলরক্ষককে একা পেয়েও রাশফোর্ড গোল দিতে পারেননি। মেরে দেন গোলরক্ষক ওয়ার্ডের সোজাসুজি। এরপর ৩৫ মিনিটে ডি বক্সে বল পেয়েছিলেন ফোডেন। প্রয়োজন ছিল একটি নিখুঁত শটের। বাঁ পায়ে জোরালো শট নিয়েছিলেন। কিন্তু মেরে দেন বাইরে।

প্রথমার্ধে বেশ ভালো খেলেছে। যদিও আক্রমণের ধার ইংল্যান্ডেরই বেশি ছিল। কিন্তু সেটা গোল আদায় করে নেয়ার মত যথেষ্ট ছিল না। যার ফলে প্রথমার্ধ গোলশুন্যই থেকে গেলো।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর